রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪
 

গুলিস্তানে বাসের চাপায় নারীর মৃত্যু: ঘাতক বাস চালক কে আটক করেছে র‍্যাব

কণ্ঠস্বর ডেস্ক, ঢাকা
প্রকাশ: ৪ অক্টোবর ২০২২

ছবি: দৈনিক যুগের কণ্ঠস্বর

রিপোর্ট: জাহাঙ্গীর আলম পলক, 

রাজধানীর গুলিস্তানে থেমে থাকা একটি বাসের সাথে নিয়ন্ত্রণবিহীন এবং বেপরোয়াভাবে চালিয়ে যাওয়া আরেকটি বাসের ধাক্কায় চাপা পড়েন এক নারী।

মঙ্গলবার (৪ অক্টোবর) সকালে র‍্যাব-৩ এর টিকাটুলি কার্যালয় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এতথ্য জানান অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ, বিজিবিএম, পিবিজিএম, পিএসসি ।

অধিনায়ক বলেন, গত ৩ অক্টোবর আনুমানিক সকাল ১০ ঘটিকার সময়ে ভিকটিম হালিমা বেগম (৫০) রাজধানীর গুলিস্তান সংলগ্ন সার্জেন্ট আহাদ পুলিশ বক্সের সামনে দিয়ে রাস্তা পার হচ্ছিলেন। সেখানে ঢাকা নারায়ণগঞ্জ চলাচলকারী আনন্দ পরিবহন বাস দাঁড়িয়েছিল। তখন মেঘালয় পরিবহন নামে আরেকটি বাস বেপরোয়াভাবে ওভারটেক করছিল,ঐ সময় বাস দুটির মাঝে চাপা পড়েন ভিকটিম হালিমা। এবং ঘটনা স্থান থেকে বাসের চালক বাদল মিয়া পালিয়ে যায়।

তিনি বলেন, ঘটনাস্থল থেকে পথচারীরা ভিকটিম কে ঢাকা মেডিকেল কলেজের জরুরী বিভাগে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় থাকার পর চিকিৎসক তাকে দুপুরে মৃত ঘোষণা করেন।

পরবর্তীতে র‍্যাব-৩ এর আভিযানিক দল সোমবার বিকেল ৫ ঘটিকার সময়ে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানাধীন পাচরুখী এলাকা থেকে মেঘালয় পরিবহনের ঘাতক বাস চালক বাদল মিয়া কে আটক করতে সক্ষম হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, বাস চালক বাদল মিয়া ১৯৯৮ সালে বাসের হেল্পার হিসেবে কর্মজীবন শুরু করেন। সে অষ্টম শ্রেণী পর্যন্ত লেখাপড়া করেছে। এবং বর্তমানে ৫০০ টাকা দৈনিক মজুরীতে ঢাকা থেকে নরসিংদীগামী মেঘালয় পরিবহনে চাকুরী করে। কিন্তু গ্রেফতারকৃত বাদল এর বৈধ ড্রাইভিং লাইসেন্স নেই এবং ট্রাফিক নিয়মাবলী সম্পর্কে ও তার কোনো জ্ঞান নেই। এবং সে যেই গাড়িটি চালাতেন সেটিরও ফিটনেস নেই।

তিনি আরো বলেন ভিকটিম এর স্বজনদের কাছ থেকে জানা যায় যে, নিহত হালিমা বেগম ডায়াবেটিস রোগী ছিলেন এজন্য সে চিকিৎসা নেওয়ার জন্য নিয়মিত ঢাকার শাহবাগে বারডেম হাসপাতালে যাতায়াত করতেন। নিহত হালিমা তার ২ ছেলে ও ২ মেয়ে নিয়ে দক্ষিণ কেরানীগঞ্জের আইন্টার গ্রামের একটি ভাড়া বাসায় থাকতেন।

অধিনায়ক বলেন, রাস্তা পারাপারের সময় সতর্কতা অবলম্বন করতে হবে, এবং ড্রাইভারদের প্রতি দৃষ্টি আকর্ষণ করে বলেন বৈধ ড্রাইভিং লাইসেন্স ও দক্ষ চালক হয়ে গাড়ি চালানোর জন্য বিশেষ সতর্কতা বার্তা দেন।

র‍্যাবের এই কর্মকর্তা বলেন গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon