শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
 

এন্টি টেররিজম ইউনিটের অভিযানে জঙ্গি সংগঠনের ১ সদস্য গ্রেফতার

কণ্ঠস্বর ডেস্ক, ঢাকা
প্রকাশ: ৬ অক্টোবর ২০২২

 ছবি: দৈনিক যুগের কণ্ঠস্বর

নিজস্ব প্রতিবেদক,

এন্টি টেররিজম ইউনিটের অভিযানে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘‘আনসারুল্লাহ বাংলা টিম’’ এর এক সক্রিয় সদস্য গ্রেফতার করেছে এন্টি টেররিজম ইউনিট।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) এন্টি টেররিজম ইউনিটের পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং) মোহাম্মদ আসলাম খাঁন যুগের কণ্ঠস্বর কে এতথ্য জানান।

গ্রেফতারকৃত সদস্যের নাম বেলাল উদ্দিন (৪১), গ্রেফতারকালে এন্টি টেররিজম ইউনিট তার নিকট থেকে উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত একটি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন এবং ০১ টি সীম কার্ড জব্দ করেছে।

পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খাঁন জানান, এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) এর একটি চৌকস দল গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (০৬ অক্টোবর) সকাল ৯.০০ ঘটিকার সময় অভিযান পরিচালনা করে কক্সবাজার জেলার উখিয়া থানাধীন কোর্টবাজার এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসারুল্লাহ বাংলা টিম’ এর একজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃত বেলাল উদ্দিন ‘আনসারুল্লাহ বাংলা টিম’ এর একজন সক্রিয় সদস্য ও সমর্থক। সে ও তার সহযোগীগণ দেশ হতে গণতান্ত্রিক ব্যবস্থাকে উচ্ছেদ করে যেকোন মূল্যে কথিত ইসলামী খেলাফত প্রতিষ্ঠা করার লক্ষ্যে কাজ করে আসছিল বলে জানান।

তিনি আরো জানান, গ্রেফতারকৃত আসামী অনলাইনে তার সহযোগী অন্যান্য আইডির সাথে যোগাযোগের মাধ্যমে জিহাদ এবং রাষ্ট্র বিরোধী পরিকল্পনা করে আসছিল। আসামী ও তার অন্যান্য সহযোগীগণ ফেসবুক, ম্যাসেঞ্জারসহ বিভিন্ন এনক্রিপ্টেড অ্যাপস ব্যবহার করে যোগাযোগের মাধ্যমে নিজেদের মধ্যে রাষ্ট্র বিরোধী ষড়যন্ত্র, জনমনে ত্রাস, ভীতি

ও জননিরাপত্তা বিপন্ন করার লক্ষ্যে পরিকল্পনা করে আসছিল। তার ব্যবহৃত মোবাইল ফোনে বাংলাদেশ বিরোধী ষড়যন্ত্র সংক্রান্ত বিভিন্ন লিংক পাওয়া গিয়েছে এবং এর মধ্যে তথাকথিত খেলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে সশস্ত্র জিহাদের উস্কানিমূলক বিস্তারিত আলোচনা রয়েছে। আসামী তার মোবাইল ফোনে থাকা বিভিন্ন এনক্রিপ্টেড অ্যাপসের মাধ্যমে উল্লেখিত তথ্য সংগ্রহ ও প্রচার করত।

গ্রেফতারকৃত বেলাল উদ্দিন নিষিদ্ধ ঘোষিত সংগঠনের সদস্য পদ গ্রহণ ও সমর্থন, অপরাধ সংঘটনের ষড়যন্ত্র এবং সন্ত্রাসী কর্মকাণ্ডে প্ররোচিত করায় তার বিরুদ্ধে উখিয়া থানার মামলা নং-১৮,তারিখ-০৬/১০/২০২২খ্রি., সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ (সংশোধনী/২০১৩) এর ৮/৯(৩)/১০/১৩ ধারা রুজু করা হয়েছে বলে জানান এই কমর্কর্তা।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon