শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
 

উত্তরায় বারে অভিযানে ডিএনসি কর্মকর্তাকে লাঞ্ছিত করা হয়নি: হারুন অর রশীদ

কণ্ঠস্বর ডেস্ক, ঢাকা
প্রকাশ: ১০ অক্টোবর ২০২২

 ছবি: দৈনিক যুগের কণ্ঠস্বর

যুগের কণ্ঠস্বর প্রতিবেদক, 

 

রাজধানীর উত্তরায় বারে অভিযান চালানোর সময় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) কোনো কর্মকর্তাকে লাঞ্ছিত করা হয়নি বলে জানিয়েছেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ।

সোমবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। হারুন অর রশীদ বলেন, মাদকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা সবার নৈতিক দায়িত্ব। পুলিশ বা অন্যান্য সংস্থা আমরা নিয়মিতই মাদকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করি। আইনগত প্রক্রিয়া মেনেই কাজটি করা হয়। ঢাকাসহ দেশের যে কোনো জায়গায় মদ বিক্রিসহ অসামাজিক কার্যকলাপ করলে পুলিশ কারণ উল্লেখ করে অভিযান পরিচালনা করতে পারবে। এই কাজটা আমরা সব সময় করে আসছি এবং ভবিষ্যতে করে আসবো। আমাদের দায়িত্ব হচ্ছে প্রজন্মকে রক্ষা করা।

তিনি আরও বলেন, এখন অবৈধ বারের মধ্যে যদি উঠতি বয়সের ছেলেমেয়েরা ডিজে পার্টির নামে মদপান করে পরিবেশ নষ্ট করে, তাহলে এটি আমাদের জন্য ও আমাদের আগামী প্রজন্মের জন্য অত্যন্ত দুঃখজনক। তাই গুলশান-বনানী ও উত্তরা এলাকার বিভিন্ন শ্রেণিপেশার নাগরিক আমাদের কাছে এই ধরনের নৈরাজ্যকর পরিস্থিতি থেকে পরিত্রাণ পেতে যোগাযোগ করেন। ডিবিপ্রধান বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের লোকজন তারা তো আমাদেরই সহকর্মী। আমাদের উদ্দেশ্য এক ও মহৎ। আমরা মাদকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করি। তারা তাদের কাজ করবে আমরা আমাদের কাজ করবো।

তবে উত্তরার অভিযানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কোনো কর্মকর্তাকে আটকে রেখে লাঞ্ছিত করার অভিযোগ আমরা পাইনি। আমাদের টিম রাত ৯টা থেকে ২টা পর্যন্ত অভিযান পরিচালনা করেছে। যেখানে মদ পাওয়া গেছে সেখানে তারা ব্যবস্থা নিয়েছে। তবে এই অভিমানে ডিএনসির কোনো কর্মকর্তাকে লাঞ্ছিত করার ঘটনা ঘটেনি। উত্তরার অভিযানের বিষয়ে ডিএনসিকে জানানো হয়েছিল কি না বা তাদের সহযোগিতা চাওয়া হয়েছিল কি না এমন প্রশ্নে ডিবিপ্রধান বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ২৩ ধারায় স্পষ্ট বলা আছে কারা অভিযান পরিচালনা করবে আর কারা করতে পারবে না। আরেকটি কথা যেখানে অসামাজিক কার্যকলাপ ও নৈরাজ্য সৃষ্টি করা হবে সেখানে পুলিশ অভিযান চালাতে পারবে সেটা বাংলাদেশের যে কোনো জায়গায়।

আরেক প্রশ্নের জবাবে মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, (গত রোববার) আমাদের কাছে গুলশান সোসাইটি অভিযোগ করেছে ইউনাইটেড হাসপাতালের সামনে সারারাত মদ বিক্রি হয়। উত্তরার এমপি অভিযোগ করেছেন ডিজে পার্টির নামে সেখানে রাতে নাচানাচি হয়। আমাদের কাছে অভিযোগ এসেছে আমরা অভিযান পরিচালনা করেছি। এক ব্যক্তি ৫টি লাইসেন্স নিয়ে অবৈধভাবে মদ্য বিক্রি করে নৈরাজ্যে সৃষ্টি করছিল বলে আমরা অভিযান পরিচালনা করেছি। রাজধানীতে অনেক বারে ডিজে পার্টি হয়। কিন্তু ডিজে পার্টির কোনো বৈধতা নেই। কোন কোন বারে ডিজে পার্টি হয় এমন তালিকা ডিবির কাছে আছে কি না জানতে চাইলে তিনি বলেন, কোথায় ডিজে পার্টি ও মদ বিক্রি হয় তথ্য পেলে আমরা অবশ্যই সেখানে অভিযান পরিচালনা করবো। ৬ অক্টোবর রাতে উত্তরায় কিং ফিশার রেস্টুরেন্টের লেক ভিউ নামে একটি অবৈধ বারে অভিযান চালায় ডিবি। সেখান থেকে বিদেশে মদ ও বিয়ার উদ্ধার করা হয়।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon