বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪
 

বাঘায় পদ্মায় মা ইলিশ ধরায় জেলের দুই হাজার টাকা জরিমানা

JK0007
প্রকাশ: ১১ অক্টোবর ২০২২

ছবি: দৈনিক যুগের কণ্ঠস্বর

রাজশাহীর বাঘায় মঙ্গলবার (১১ অক্টোবর) সকালে পদ্মা নদীতে জাল দিয়ে মা ইলিশ ধরার অপরাধে মাছ ধরা অবস্থায় দুই জেলের দুই হাজার টাকা জরিমানা ও জাল এবং দুটি নৌকা জব্দ করা হয়েছে।

বিশেষ এই অভিযান চালিয়ে এক লক্ষ ৫০ হাজার টাকা মূল্যের ৬ হাজার মিটার রাক্ষুসে জাল ও দুটি নৌকা, তিন কেজি ইলিশ মাছ জব্দ করা হয়েছে।

জানা যায়, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ জুয়েল আহমেদ ও উপজেলা মৎস্য কর্মকর্তা সাহাদুল ইসলাম পুলিশের একটি দল সাথে নিয়ে পদ্মা নদীর চকরাজাপুর, চৌমাদিয়া, মীরগঞ্জ, আলাইপুর এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করেন। পদ্মা নদীতে মাছ ধরা অবস্থায় পানি কুমড়া গ্রামের তোফাজ্জল হোসেনের ছেলে আবদুল মান্নান (৩১) ও কিশোরপুর গ্রামের রমজান আলীর ছেলে শাকিল হোসেনকে আটক করা হয়।

এ সময় তারা নিজের দোষ শিকার করায় ভ্র্যাম্যমান আদালতের মাধ্যমে তাদের দুই হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া এক লক্ষ ৫০ হাজার টাকা মূল্যের ৬ হাজার মিটার রাক্ষুসে জাল, দুটি নৌকা, তিন কেজি ইলিশ জব্দ করা হয়েছে। নৌকা দুটি আলাইপুর বিজিবির আওতায় রাখা হয়েছে। পরে জালগুলো আলাইপুর বিজিবি ক্যাম্পের সামনে জনসম্মুখে পুড়িয়ে দেয়া হয়েছে। মাছগুলো কিশোরপুর এতিমখানায় দেওয়া হয়েছে।
বিষয়টি নিশ্চিত করেন উপজেলা মৎস্য কর্মকর্তা সাহাদুল ইসলাম।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon