বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪
 

বশেমুরবিপ্রবি’তে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস-২০২২ পালিত

ক্যাম্পাস
প্রকাশ: ১২ অক্টোবর ২০২২

---
মোঃফজলে রাব্বি : বশেমুরবিপ্রবি প্রতিনিধি,

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের আয়োজনে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস ২০২২ পালিত হয়েছে। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

আজ সকাল ১০.৩০টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে শোভাযাত্রা শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। দুপুর ১২টায় একাডেমিক ভবনের ২০২নং কক্ষে ‘সবার জন্য মানসিক স্বাস্থ্য ও ভালো থাকাটাই হোক বৈশ্বিক অগ্রাধিকার’ শীর্ষক প্রতিপাদ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন মনোবিজ্ঞান বিভাগের সভাপতি নুসরাত শারমিন, মূল প্রবন্ধ উপস্থাপন করেন কোলকাতার সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. সুমনা দত্ত। বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রক্টর ড. মো: রাজিউর রহমান, জীব বিজ্ঞান অনুষদের ডিন ড. মোহাম্মদ আলী খান, কোলকাতার প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক ড. সুমন গুহ প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা মানসিক স্বাস্থ্যের গুরুত্বের বিষয়ে আলোকপাত করেন।

অনুষ্ঠানসমূহে শিক্ষক সমিতির সভাপতি ড. মো: কামরুজ্জামান, বাংলা বিভাগের সভাপতি জাকিয়া সুলতানা মুক্তাসহ মনোবিজ্ঞান বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ও আমন্ত্রিত অতিথিরা অংশগ্রহণ করেন।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon