শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
 

কুয়েতে কবি ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব ভুলু-কে বিদায়ী সংবর্ধণা দিয়েছে “বাংলা প্রেসক্লাব কুয়েত”

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: ১৭ অক্টোবর ২০২২

 ---

কুয়েত প্রতিনিধি,

কুয়েতের বিশিষ্ট কবি-সাহিত্যিক সাংস্কৃতিক ব্যাক্তিত্ব ও বাংলা কমিউনিটির নেতা রফিকুল ইসলাম ভুলু দীর্ঘ ৪৩ বছরের প্রবাস জীবন সমাপ্ত করে মাতৃভূমিতে পর্দাপণ উপলক্ষে বিদায়ী সংবর্ধণা ও সম্মাননা ক্রেস্ট প্রদান করেছে “বাংলা প্রেসক্লাব কুয়েত” ।
গতকাল ১২ অক্টোবর ২০২২ ইং বুধবার রাত ১০ ঘটিকায় কুয়েত সিটির রাজধানী হোটেলের হলরুমে এই সংবর্ধণা অনুষ্ঠিত হয় ।

বাংলা প্রেসক্লাব কুয়েতের সভাপতি:আলামিন সরকারের সভাপতিত্বে ও সিনিয়র সহ সভাপতি শাহী ইমরান শিকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট ব্যাবসায়ী ও সমাজ সেবক আলহাজ্ব শওকত আলী ।
বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ লেখক ফোরামের সভাপতি কবি আল আমিন চৌধুরী স্বপন, প্রবাস বাংলা পত্রিকার সম্পাদক ব্যাংকার আবুল কালাম আজাদ, সাহিত্য অঙ্গন কুয়েতের সাধারণ সম্পাদক কবি আজাদ নুর, সিলেট বিভাগ লেখক ফোরামের সভাপতি কবি আব্দুল মালেক, বাংলাদেশ গ্রীন ক্রিসেন্ট সোসাইটি কুয়েত সভাপতি বেলাল আহমেদ, বাংলাদেশ কবি পর্ষদের কুয়েতের সাংগঠনিক সম্পাদক সৈয়দ মোজাহিদ, বাংলাদেশ সাংবাদিক ইউনিয়ন কুয়েতের সহ সভাপতি মোঃ রবিউল ইসলাম খান, বাংলাদেশ সাংবাদিক ইউনিয়ন কুয়েতের যুগ্ম সম্পাদক আহাদ আম্বিয়া খোকন, চট্রগ্রাম বিভাগ কমিউনিটির সাধারণ সম্পাদক সহ আরো অনেকে ।

বক্তাগণ রফিকুল ইসলাম ভুলু’র ৪৭ বছরের প্রবাস জীবনের বর্ণাঢ্য রাজনৈতিক, সাহিত্যিক, সাংস্কৃতিক ও ক্রীড়া অঙ্গনের ক্যারিয়ার তুলে ধরার মাধ্যমে স্মৃতিচারণের করেন । বাংলা সাহিত্য ও সংস্কৃতি প্রেমি রফিকুল ইসলাম ভুলু নিজের সবটুকু মেধা, শ্রম, অর্থ দিয়ে মরুর বুকে যুগ যুগ ধরে ধারণ ও লালন করেছেন বাংলা সাহিত্য ও সংস্কৃতিকে । বক্তারা আরও বলেন রফিকুল ইসলাম ভুলু তার কর্মগুনে কুয়েত প্রবাসীদের মাঝে বেঁচে থাকবেন যুগ যুগ ধরে ।
তাঁর এই অসামান্য অবদান কুয়েত প্রবাসীরা চিরদিন স্মরণ রাখবে । বাংলাদেশ কমিউনিটিতে এমন কোন সেক্টর নেই যেখানে উনার পদচারণা ছিল না ।
অনুষ্ঠান শেষে দোয়া মোনাজাত ও নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত ঘোষণা করা হয়।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon