শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
 

গাইবান্ধায় শেখ রাসেল দিবস উদযাপন

JK0007
প্রকাশ: ১৮ অক্টোবর ২০২২

---

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহীদ শেখ রাসেল এর ৫৯তন জন্মদিন আজ। মন্ত্রিপরিষদ বিভাগের সিদ্ধান্ত অনুযায়ী গত বছর (২০২১) থেকে শেখ রাসেল এর জন্মদিন জাতীয়ভাবে ‘শেখ রাসেল দিবস’ হিসেবে উদযাপন করা হচ্ছে।

শেখ রাসেল জাতীয় দিবসের এবারের মূল প্রতিপাদ্য হচ্ছে ‘শেখ রাসেল নির্মলতার প্রতীক, দুরন্ত প্রাণবন্ত নির্ভীক।’

১৮ই অষ্টোবর মঙ্গলবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল এর ৫৮তম জন্মবার্ষিকী ও শেখ রাসেল দিবস উদযাপন উপলক্ষ্যে গাইবান্ধা জেলা প্রশাসন এর আয়োজনে শেখ রাসেল নির্মলতার প্রতীক দুরন্ত প্রাণবন্ত নির্ভীক প্রতিপাদ্য প্রজম্মের ও শিশু কিশোরদেরকে উন্নত বাংলাদেশের নাগরিক হিসেবে প্রতিষ্ঠিত করার লক্ষ্যে এবং শেখ রাসেলের দিপ্ত প্রত্যয়কে সকলের মাঝে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে গাইবান্ধায় বিভিন্ন কর্মসূচি পালিত হয়। কর্মসূচির মধ্যে ছিল পৌর পার্কে শেখ রাসেল অস্থায়ী প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ,বর্ণাঢ়্য র‌্যালি,কেক কাটা, আলোচনা সভা,শিশুদের অংশগ্রহনে চিত্রাংকন-রচনা প্রতিযোগিতা, টেবিল টেনিস টুর্নামেন্ট ও সাংস্কৃতিক অনুষ্ঠান ।

গাইবান্ধার পৌর পার্কে অস্থায়ী শেখ রাসেলের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পন করেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি , জেলা প্রশাসক মো.অলিউর রহমান , পুলিশ সুপার মোহাম্মদ তৌহিদুল ইসলাম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সরোয়ার কবির, পৌর মেয়র মতলুবর রহমান, গাইবান্ধা সদর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব মৃদুল মোস্তাফিজ ঝন্টু, জেলা যুবলীগের সভাপতি সাহিদ হাসান লোটন ও সাধারন সম্পাদক শাহ আহসান হাবীব রাজীব সহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সাংস্কৃতিক, সামাজিক সংগঠন সহ বিভিন্ন রাজনৈতিক, ছাত্র সংগঠন, স্বেচ্ছাসেবক সংগঠন ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

পুষ্পমাল্য অর্পণ শেষে জেলা প্রাশসকের কার্যলয়ে নতুন প্রজন্মের ভবিষ্যৎ সুনাগরিক বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের নিয়ে কেক কাটেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি ও জেলা প্রশাসক জনাব মো.অলিউর রহমান।

অভিজিৎ কুমার দাস

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon