শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
 

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগে ,হাই ও বাদল আবারো বহাল

JK0007
প্রকাশ: ২৩ অক্টোবর ২০২২

---

নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি,

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে আবদুল হাই ও সাধারণ সম্পাদক পদে আবু হাসনাত শহীদ বাদলকে আরো বহাল রাখা হয়েছে।

২৩ অক্টোবর নারায়ণগঞ্জের ওসমানী স্টেডিয়াম মাঠে জেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ওই ঘোষণা দেন।

২০১৬ সালের ৯ অক্টোবর নারায়ণগঞ্জ জেলা পরিষদের তাৎকালীন প্রশাসক বীর মুক্তিযোদ্ধা আবদুল হাইকে সভাপতি এবং সিটি কর্পোরেশনের বর্তমান মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীকে সিনিয়র সহ-সভাপতি ও আবু হাসনাত মো. শহীদ বাদলকে সাধারণ সম্পাদক করে তিন সদস্য বিশিষ্ট জেলা আওয়ামীলীগের আংশিক কমিটি ঘোষণা করে কেন্দ্র। এর ১৩ মাস পর ২০১৭ সালের ২৫ নভেম্বর ৬টি পদ শূন্য রেখে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের ৭৪ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয় কেন্দ্র। কিন্তু ৫ বছরেও পূরণ হয়নি শূণ্য পদগুলো। অভিযোগ রয়েছে, জেলা আওয়ামীলীগের সভাপতি, সিনিয়র সহসভাপতি ও সাধারণ সম্পাদকের মধ্যে ৬টি পদ ভাগাভাগি নিয়ে শেষ পর্যন্ত তার আর পূরণ হয়নি।

জানা গেছে, নারায়ণগঞ্জ জেলার সর্বশেষ কাউন্সিল হয় ১৯৯৭ সালের ২০ ডিসেম্বর। অধ্যাপিকা নাজমা রহমান সভাপতি ও এমপি শামীম ওসমান সাধারণ সম্পাদক হয়েছিলেন। এর পর ২০০২ সালের ২৭ মার্চ নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনের সাবেক সংসদ সদস্য এস এম আকরামকে আহ্বায়ক করে কেন্দ্র থেকে ৬১ সদস্যের একটি আহ্বায়ক কমিটি করে দেওয়া হয়। পরে ২০১১ সালে নাসিক নির্বাচনের পর আকষ্মিকভাবে আহ্বায়কের পদ থেকে এস এম আকরাম পদত্যাগ করে যুক্ত হন নাগরিক ঐক্যের সঙ্গে। পরে ভারপ্রাপ্ত আহ্বায়ক করা হয় যুগ্ম-আহ্বায়ক মফিজুল ইসলামকে। কিন্তু ২০১৪ সালের ১১ ফেব্রুয়ারি মফিজুল ইসলাম মারা যান। ফলে দীর্ঘ ১৪ বছর জেলা আওয়ামীলীগের সম্মেলন করে পূর্ণাঙ্গ কমিটি উপহার দিতে পারেনি এস এম আকরাম ও মফিজুল ইসলাম।

এদিকে মফিজুল ইসলামের মৃত্যুর পর পর দুই বছর আট মাস কান্ডারীবিহীন থাকে জেলা আওয়ামীলীগ। পরে ২০১৬ সালের ৯ অক্টোবর নারায়ণগঞ্জ জেলা পরিষদের তাৎকালীন প্রশাসক বীর মুক্তিযোদ্ধা আবদুল হাইকে সভাপতি এবং সিটি কর্পোরেশনের বর্তমান মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীকে সিনিয়র সহ-সভাপতি ও এড. আবু হাসনাত মো. শহীদ বাদলকে সাধারণ সম্পাদক করে তিন সদস্য বিশিষ্ট জেলা আওয়ামীলীগের আংশিক কমিটি ঘোষণা করে কেন্দ্র। এর ১৩ মাস পর ২০১৭ সালের ২৫ নভেম্বর ৬টি পদ শূন্য রেখে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের ৭৪ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয় কেন্দ্র। কিন্তু ৫ বছরেও পূরণ হয়নি শূণ্য পদগুলো। অভিযোগ রয়েছে, জেলা আওয়ামীলীগের সভাপতি, সিনিয়র সহসভাপতি ও সাধারণ সম্পাদকের মধ্যে ৬টি পদ ভাগাভাগি নিয়ে শেষ পর্যন্ত তার আর পূরণ হয়নি।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon