শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
 

শেরপুরে এসপি’র হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে কিশােরীর রক্ষা

JK0007
প্রকাশ: ২৪ অক্টোবর ২০২২

---

রাশেদুল ইসলামঃ শেরপুর প্রতিনিধি,

শেরপুরের পুলিশ সুপার বিপিএমের হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল শ্ৰীবরদী উপজেলার পৌর সদরের সেকদি গ্রামের ১৫ বছরের এক কিশারী কন্যা। গত ২৩ শে অক্টোবর রবিবার রাতে ওই ঘটনা ঘটে। জানাযায়, রবিবার রাতে টক টু-এসপি হটলাইন নম্বরে ফোন আসে শ্ৰীবরদী উপজেলার সাতানী মথুরাথী গ্রামের মৃত গােলাপ হােসেনের ছেলে শফিউল্লাহর বাড়িতে এক নাবালিকা কন্যার বিয়ে হচ্ছ

পুলিশ সুপার মােঃ কামরুজ্জামান তাৎক্ষণিক নালিতাবাড়ী সার্কেলের সিনিয়র এএসপি বেগম আফরােজা নাজনীনকে অবগত করেন বিষয়টি।
পরে শ্রীবরদী থানায় জরুরী কাজে নিয়াজিত এসআই রেজাউল, এএসআই কামরুল রাতে আড়াইটার দিকে ছুটে যায় শফিউল্লাহ বাড়িতে। ঠিক ওইসময় বিয়ের আয়ােজন চলছিল সেকদি গ্রামের আব্দুল খালেকের নাবালিকা ১৫ বছরের কন্যা খাদিজার সাথে একই উপজেলার মাদারপুর গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে নিরব মিয়ার সাথে বিয়ের আনুষ্ঠানিকতা। পাশেই রান্নাবান্নার কাজ প্রায় শেষ পর্যায়ে। অতিথিদের আপ্যায়নে প্রস্তুত খাবার-দাবার। ঠিক সেই মুহুর্তে বিয়ে
বাড়িতে পুলিশের উপস্থিতি দেখে কৌশলে পালিয়ে যায় বর ও তার স্বজনরা। মুহুর্তেই পন্ড হয়ে যায় বাল্যবিয়ে। এসময় পুলিশ সদস্যরা বাল্য বিয়ের কুফল সম্পর্কে মেয়ের পরিবারক অবগত করলে
স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মাে. শাহজাহান কবির ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর শান্তি বেগমের উপস্থিতিতে ভেঙে যায় বাল্যবিয়ে।
এ ব্যাপারে শ্ৰীবরদী থানার ওসি বিপ্লব কুমার বিশ্বাস বলেন, বাল্যবিবাহ ও ইভটিজিং প্রতিরোধে শ্রীবরদী থানা পুলিশ সর্বদাই তৎপর রয়েছে। খবর পাওয়া মাত্রই প্রতিরােধে যাচ্ছি বাল্যবিয়ে বন্ধ করতে।
তবে পুলিশের একার পক্ষে বাল্যবিয়ে প্রতিরোেধ করা সম্ভব নয়। এতে দরকার সামাজিক গণসচেতনতা। আমরা যে যেখানে আছি সেখান থেকে শপথ নিতে হবে। বাল্যবিয়ে কে না বলুন।
উল্লেখ্য, পুলিশ সুপার জনাব মােঃ কামরুজ্জামান, বিপিএম মহােদয়ের প্রত্যক্ষ তত্বাবধানে একটি টিমের মাধ্যমে পরিচালিত টক-টু-এসপি নামে হটলাইন নম্বর ২৪ ঘণ্টার জন্য পুলিশ সুপারের কার্যালয়, শেরপুরে চালু করা হয়েছে।
হটলাইনের মাধ্যমে শেরপুর জেলাবাসী প্রয়ােজন অনুযায়ী যেকোনাে সময়ে পুলিশি সেবা পেতে যােগাযােগ করতে পারছেন ও টক-টু-এসপি এবং হটলাইন সেবার মাধ্যমে দ্রুত সময়ের মধ্যে পুলিশ পাচ্ছেন।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon