শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
 

নেত্রকোণায় বীর মুক্তিযোদ্ধাদের মাঝে স্মার্ট কার্ড ও ডিজিটাল সনদ বিতরণ

JK0007
প্রকাশ: ২৫ অক্টোবর ২০২২

---

নেত্রকোণা প্রতিনিধি,

নেত্রকোণা সদর উপজেলার ৪শ ৩৬জন বীর মুক্তিযোদ্ধার মাঝে স্মার্ট আইডি কার্ড ও ও ডিজিটাল সনদপত্র বিতরণ করা হয়েছে।

আজ সকালে নেত্রকোণা সদর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা আক্তারের সভাপতিত্বে স্মার্ট আইডি কার্ড বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মনির হোসেন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক তালুকদার, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নূরুল আমিনসহ উপজেলার মুক্তিযোদ্ধাবৃন্দ।

জীবিত বীর মুক্তিযোদ্ধারা সার্টিফিকেট ও আইডি কার্ড দুটিই পেয়েছেন। আর যেসব মুক্তিযোদ্ধা মারা গেছেন, তাদের জন্য শুধু ডিজিটাল সার্টিফিকেট দেয়া হয়েছে।

এই ডিজিটাল সনদ ও পরিচয়পত্র যাতে কেউ জাল করতে না পারে, সে জন্য সর্বোচ্চ নিরাপত্তামূলক ব্যবস্থা নেয়া হয়েছে। ডিজিটাল সনদে ১৪ ধরনের এবং পরিচয়পত্রে ১২ ধরনের নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। গুগলে গিয়ে ‘ফ্রিডম ফাইটার ভেরিফায়ার’ অ্যাপের মাধ্যমে এই সনদ ও পরিচয়পত্রে ইউনিক নম্বর আপ করলে প্রথমেই ৩০ সেকেন্ডে বঙ্গবন্ধুর ভাষণ ও জাতীয় সংগীত শোনা যাবে। এতে আরও রয়েছে থ্রিডি লোগো, দুটি করে কিউআর কোড, বঙ্গবন্ধু ও জাতীয় ফুল শাপলার অ্যাম্বুশ করা শ্যাডো, বীর মুক্তিযোদ্ধার পৃথক তথ্যকণিকা, ইস্যুকারী মন্ত্রী ও সচিবের স্বাক্ষর, ওয়াটার মার্ক, জয় বাংলা ও জয় বঙ্গবন্ধুসহ নানা ধরনের নির্ধারিত আল্টামার্ক। যার অনেক কিছু খালি চোখে দেখা যাবে না।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon