বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪
 

অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৫লাখ টাকা জরিমানা

JK0007
প্রকাশ: ২৫ অক্টোবর ২০২২

---
রাশেদুল ইসলাম, শেরপুর প্রতিনিধি:

শেরপুরের নালিতাবাড়ীতে ভােগাই নদীর তীরে থাকা ফসলি জমি ভেঙে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে নূরনবী নামে এক বালু ব্যবসায়ীকে ৫ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল সােমবার (২৪ অক্টোবর) বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রে হেলেনা পারভীন এ আদালত পরিচালনা করেন।

জানা গেছে, নালিতাবাড়ী উপজেলার নয়াবিল ডাক্তারগােপ এলাকায় ভােগাই তীরবর্তী ফসলি জমি ভেঙে অবৈধভাবে বালু উত্তোলন করছিল একটি অসাধু চক্র। এতে আশপাশের কৃষদর ফসলি জমি ধ্বংস ছাড়াও শ্যালােচালিত ড্রেজারের বিকট শব্দে আশপাশের মানুষের মারাত্মক ভােগান্তি হচ্ছিল। ফলেএলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে সােমবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালায় উপজেলা প্রশাসন।

অভিযানকালে বালু উত্তোলনে জড়িত অন্যরা নদী সাঁতরে পালিয়ে যায়। তবে নূরনবী নামে এক ব্যবসায়ী দৌড়ে পালানাের চেষ্টা করলে প্রায় দুই কিলােমিটার দৌড়ে আটক করেন ভ্রাম্যমাণ আদালতে অংশ নেওয়া আনসার সদ্যরা। পরে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন অনুযায়ী ওই ব্যবসায়ীকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়াও একইসাথে বালু উত্তোলনে ব্যবহৃত একটি ড্রেজারও অকার্যকর করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজি্ট্রেটে হেলেনা পারভীন বিষয়টি নিশ্চিত করে জানান, এর আগে বেশ কয়েকবার একই স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে সতর্ক করা হয়েছে। এরপরও তারা বালু উত্তোলন অব্যাহত রেখেছিল।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon