শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
 

নারায়ণগঞ্জে ঘূর্ণিঝড় সিত্রাংকের ফলে জলাবদ্ধতা, নিরসনে কাজ করছে সেনাবাহিনী

JK0007
প্রকাশ: ২৬ অক্টোবর ২০২২

---

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি :

নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা সহ বিভিন্ন এলাকায় ঘূর্ণিঝড় সিত্রাং এর প্রভাবে জলাবদ্ধতা নিরসনে মাঠে কাজ করছে সেনাবাহিনীর কয়েকটি দল।

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থানা ও সিদ্ধিরগঞ্জ থানার বেশ কয়েকটি এলাকায় ঘূর্ণিঝড় সিত্রাং এর প্রভাবে জলাবদ্ধতা নিরসনে সেনাবাহিনীর পক্ষ থেকে ৭টি পাম্প ও ২টি এলএলপি হেভি পাম্প পানি নিষ্কাশনে কাজ চলমান রয়েছে। একই সাথে ডিএনডির বাধের ভিতরে থাকা খালে জমে থাকা ময়লা আবর্জনা দ্রুত সরাতে ৭টি ভেকু দিয়ে দিনরাত পানি সরাচ্ছে সেনাবাহিনীর সদস্যরা।

এই বিষয়ে ডিএনডি প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, সাধারণ মানুষকে জলাবদ্ধতার ভোগান্তিতে রক্ষা করার জন্য ডিএনডি বাঁধের ভিতরে ৭টি পাম্প ড্রেন পরিষ্কারের জন্য ভেকু দিয়ে দিনরাত কাজ করছে সেনা সদস্যরা। তারা দ্রুত পানি সরানোর পাশাপাশি আশা করছেন পরবর্তীতে কিভাবে কাজ করে আগামী ২৪ ঘন্টার মধ্যে পানি নিষ্কাশন সম্ভব হবে বলে জানিয়েছেন।

এ বিষয়ে ডিএনডি প্রজেক্ট অফিসার ইনচার্জ মেজর গাজী নাজমুল হাসান বলেন, ডিএনডির যেখানে খালগুলোর শুরু হয়ে আছে পানি নিষ্কাশনে বাধা সৃষ্টি হচ্ছে সেই স্থানগুলোকে চিহ্নিত করতে মাঠে আমাদের টিম কাজ করছে , একই সাথে প্রায় ৭টি পাম্প চলছে। শিবু মার্কেট, পাসপোর্ট অফিসের পাশে মৌচাক এলাকার পানি নিষ্কাশনের বৃহৎ পয়েন্টে পানি নিষ্কাশনের দ্রুত কাজ চলছে।

প্রসঙ্গত ২০১৭ সালের ৫ই ডিসেম্বর ঢাকা -নারায়ণগঞ্জ - ডেমরা(ডিএন ডি) প্রকল্পের কাজ শুরু করে সেনাবাহিনীর ২৪ ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন বিগ্রেডিয়ার অধীন ১৯ ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন ব্যাটালিয়ন।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon