বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪
 

টুঙ্গিপাড়ায় শিক্ষক দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

JK0007
প্রকাশ: ২৭ অক্টোবর ২০২২

---

রাকিব চৌধুরী, গোপালগঞ্জ প্রতিনিধি,

শিক্ষকদের হাত ধরেই শিক্ষা ব্যবস্থার রূপান্তর শুরু’ এই স্লোগানে আজ ২৭ অক্টোবর বৃহস্পতিবার টুঙ্গিপাড়ায় পালিত হয়েছে শিক্ষক দিবস-২০২২। দেশে প্রথমবারের মতো রাষ্ট্রীয়ভাবে পালন করা হয়েছে দিবসটি। দিবসটি বর্ণাঢ্যভাবে পালন করতে সকাল থেকে টুঙ্গিপাড়ার সরকারি শেখ মুজিবুর রহমান কলেজে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের আয়োজনে সরকারি শেখ মুজিবুর রহমান কলেজের সামনে থেকে প্রথমে র‌্যালি ও পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সরকারি শেখ মুজিবুর রহমান কলেজ অধ্যক্ষ প্রফেসর মোঃ শাহাদাত হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক অফিসার মোঃ মাহবুবুর রহমান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন, সরকারি শেখ মুজিবুর রহমান কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক ও বিভাগীয় প্রধানসহ উপজেলা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষিকাবৃন্দ এবং রোভার ও বিএনসিসির সদস্য বৃন্দ।

প্রসঙ্গগত,১৯৯৫ সাল থেকে প্রতি বছর ৫ অক্টোবর বিশ্বব্যাপী পালিত হয়ে থাকে বিশ্ব শিক্ষক দিবস। এই দিবসটি শিক্ষকদের অবদানকে স্মরণ করার জন্য পালন করা হয়। ইউনেস্কোর মতে, বিশ্ব শিক্ষক দিবস শিক্ষা ও উন্নয়নের ক্ষেত্রে শিক্ষকদের অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ পালন করা হয়। বিশ্বের প্রায় ১০০টির মতো দেশ এ দিবসটি পালন করে।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon