বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪
 

ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ৬, খুলনা কর্তৃক কমিউনিটি পুলিশিং ডে- ২০২২ উদযাপন

JK0007
প্রকাশ: ২৯ অক্টোবর ২০২২

---
“কমিউনিটি পুলিশিং এর মূলমন্ত্র, শান্তি শৃঙ্খলা সর্বত্র” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আজ ২৯ অক্টোবর সকাল ১০.০০ সময় সারাদেশে একযোগে কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উদযাপিত হচ্ছে। এরই ধারাবাহিকতায় ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ৬, খুলনার পুলিশ লাইন্সে পুলিশ সুপার কানাই লাল সরকার এর সভাপতিত্বে কমিউনিটি পুলিশিং ডে-২০২২ অনুষ্ঠিত হয়।

কর্মসূচির শুরুতে পুলিশ সুপার কানাই লাল সরকার ও আমন্ত্রিত অতিথিগণ বেলুন উড্ডয়নের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন।
এরপর পুলিশ সুপার এর নেতৃত্বে খালিশপুর শিল্প এলাকায় এক বর্ণাঢ্য র‍্যালির আয়োজন করা হয়। র‍্যালি শেষে আই পি-৬ খুলনার পুলিশ লাইন্সে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এ সময় পুলিশ সুপার কানাই লাল সরকার তাঁর বক্তব্যে বলেন, কমিউনিটি পুলিশিং পদ্ধতি বাংলাদেশ পুলিশের এক অনন্য সৃষ্টি। কমিউনিটি পুলিশিং কার্যক্রমের মাধ্যমে শতভাগ পুলিশি সেবা নিশ্চিত করা সম্ভব। জনগণ ও পুলিশের মধ্যে সেতুবন্ধন তৈরি এবং সমন্বিত পদক্ষেপ গ্রহণ করে দ্রুত সকল সমস্যার সমাধান করা, বিদেশি বিনিয়োগকারীদের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা, শিল্প কারখানার উৎপাদনমুখী পরিবেশ তৈরি করা সহ অভ্যন্তরীণ এবং বাহ্যিক সকল সমস্যা মোকাবেলায় সর্বাত্মক সহযোগিতা করা হচ্ছে। এছাড়াও তিনি শিল্প সংক্রান্ত সকল মামলা নিরপেক্ষ ও সুষ্ঠু তদন্তের মাধ্যমে দ্রুত সমাধান করা হচ্ছে বলে জানান।
অনুষ্ঠানের এক পর্যায়ে পুলিশ সুপার কানাই লাল সরকার ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ কর্তৃক প্রদত্ত ক্রেস্ট ও সম্মাননা সনদপত্র শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য এস এম মুরাদ (ডিজিএম, প্রিয়াম ফিস এক্সপোর্ট লিঃ) এবং শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার পুঃ পরিঃ (নিঃ) মোঃ খায়রুজ্জামান এর হাতে তুলে দেন।

উক্ত অনুষ্ঠানে, খালিশপুর জুট মিল লিঃ, দৌলতপুর জুট মিল লিঃ, দি ক্রিসেন্ট জুট মিল লিঃ ও মিল্কি আইসক্রিম ইন্ডাস্ট্রিজ সহ অন্যান্য শিল্প প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

পরিশেষে, পুলিশ সুপার উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon