বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪
 

ওসি ওয়াহিদুজ্জামান দিনরাত পরিশ্রমে বদলে দিচ্ছেন খুলনা আড়ংঘাটা থানা

JK0007
প্রকাশ: ২ নভেম্বর ২০২২

---

ইমরান মোল্লা স্টাফ রিপোর্টার ,

মুজিব বর্ষের অঙ্গিকার, পুলিশ হবে জনতার এই শ্লোগানকে বাস্তবায়নে অক্লান্ত পরিশ্রম করছেন খুলনা আড়ংঘাটা থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ ওয়াহিদুজ্জামান। পুলিশকে জনবান্ধব ও জনগনের কাছাকাছি নেওয়ার অঙ্গিকার নিয়ে তিনি ২০২২ সালের ৭ জুলাই আড়ংঘাটা থানায় ওসি হিসেবে যোগদান পর থেকে কাজ শুরু করে দিয়েছেন তিনি।

বদলে গেছে খুলনা আড়ংঘাটা থানার সার্বিক পরিবেশ-পরিস্থিতি ও সেবার মান। সহজ, স্বচ্ছ ও জবাবদিহিতামূলক পুলিশী সেবা দানে জনগণকে পুলিশের কর্মকান্ডে অধিকতর সম্পৃক্ত করে সার্বক্ষণিক আইনীসেবায় দৃষ্টান্ত স্থাপন করেছেন খুলনা আড়ংঘাটা থানার ওসি মোঃ ওয়াহিদুজ্জামান।

মুক্তিযাদ্ধো, কমিউনিটি পুলিশ, জন প্রতিনিধি ও সাধারণ জনগনকে নিয়ে পুলিশি কার্যক্রমের অংশ হিসেবে জঙ্গিবাদ, চাঁদাবাজ, সন্ত্রাস ও মাদক নির্মুলে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন ২০২২ সালের জুলাই মাসে আড়ংঘাটা থানায় যুক্ত হওয়া এই অভিজ্ঞ পুলিশ কর্মকর্তা। ঘুষমুক্ত জিডি, মামলা এবং সেবা গ্রহীতাদের সেবা পেতে মধ্যস্ততাকারীর উপস্থিতি তথা তকদীর নিরুৎসাহিত করছেন। থানাকে দালাল মুক্ত ঘোষণা করছেন, সাথে সাথে পুলিশকে ভয় নয় বন্ধু হিসাবে দেখতে তিনি থানার প্রতিটি মানুষকে থানায় এসে সেবা নিতে আহবান জানিয়েছেন।

খুলনা আড়ংঘাটা থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ ওয়াহিদুজ্জামান ইসলাম বিভিন্ন অভিযানের বিষয়ে তিনি বলেন, মাদক ও সন্ত্রাসমুক্ত দেশ গড়তে পুলিশিং সেবা মানুষের দোড়গাড়োয় পৌছানোর লক্ষ্যে কাজ করছে আড়ংঘাটা থানা । পুলিশই জনতা, জনতাই পুলিশ এ শ্লোগানকে সামনে রেখে দেশের সার্বিক শৃঙ্খলা উন্নতির লক্ষ্যে করোনা কালীন সময়ে মানুষের জীবন রক্ষায় ফন্ট লাইনার যোদ্ধা হিসেবে কাজ করে প্রশংসিত হয়েছে বাংলাদেশ পুলিশ।

তিনি বলেন, থানা পুলিশের পক্ষ থেকে সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। আমরাও চাই আইন শৃঙ্খলাসহ আড়ংঘাটা থানা এলাকার সার্বিক পরিস্থিতি সমুন্নত রেখে একটি সুন্দর আড়ংঘাটা থানা গড়ার লক্ষ্যে সমাজের সকলকে সাথে নিয়ে কাজ করতে, যে কোন জায়গায় যে কোন অপরাধমূলক কর্মকান্ড পরিলক্ষিত হলে তাৎক্ষনিক পুলিশকে জানাবেন পুলিশ দ্রুত সময়ের মধ্যে এ বিষয়ে পদক্ষেপ নিবে। যে কোন ধরনের তথ্য উপাত্ত দিয়ে থানা পুলিশকে সহযোগিতা করবেন, এক্ষেত্রে তথ্য প্রদানকারীর নাম ঠিকানা গোপন রাখা হবে। সকলের সহযোগিতা থাকলে আড়ংঘাটা থানা এলাকা থেকে সকল প্রকার অপরাধ নির্মুল করা সম্ভব। বর্তমানে আড়ংঘাটা এলাকার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি খুবই ভাল। আইনশৃঙ্খলা পরিস্থিতি আরও বেশি ভাল করার জন্য পুলিশের সকল সদস্য দিনরাত কাজ করে যাচ্ছে। মাদক, জুয়া ও চুরি বন্ধে আড়ংঘাটা থানা পুলিশ প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে।

তিনি বলেন,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী কাজ করছে বাংলাদেশ পুলিশের সকল সদস্যরা। মাদক কারবারির সাথে সাথে এর পৃষ্ঠপোষকতা কাউকেই ছাড় দেয়া হবে না বলেও জানান চৌকস এই পুলিশ কর্মকর্তা।

খুলনা আড়ংঘাটা সাধারন মানুষ জানান, আড়ংঘাটা থানার ওসি মোঃ ওয়াহিদুজ্জামান যোগদান করার পর থেকে আড়ংঘাটা থানা এলাকায় আইনশৃঙ্খলার উন্নতি হয়েছে। তার বন্ধুসুলভ আচরণ সাধারণ মানুষকে পুলিশের সেবা পেতে উৎসাহি করছে। তার মত পুলিশ কর্মকর্তা পেয়ে আমরা আনন্দিত।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon