শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
 

পর্দা নামল কুবির ‘প্রত্নতত্ত্ব সপ্তাহের’

JK0007
প্রকাশ: ৩ নভেম্বর ২০২২

---

হাছিবুল ইসলাম সবুজ : কুবি,

কবিতা,নাচ-গান, অভিনয় ও নাটকসহ বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে নবীণবরণ ও প্রবীণ শিক্ষার্থীদের বিদায়ের মাধ্যমে পর্দা নেমেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) প্রত্নতত্ব বিভাগের সহযোগী সংগঠন আর্ট এন্ড হেরিটেজ সোসাইটির উদ্যোগে ”প্রত্নতত্ত্ব সপ্তাহের”।বুধবার (২ নভেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয় সপ্তাহ ব্যাপি এ আয়োজন।

প্রত্নতত্ত্ব বিভাগের বিভাগীয় প্রধান ও আর্ট এন্ড হেরিটেজ সোসাইটির সভাপতি ড. মুহাম্মদ সোহরাব উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এন এম রবিউল আউয়াল চৌধুরী ও ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো: হাবিবুর রহমান, ছাত্র উপদেষ্টা মো. মুর্শেদ রায়হান, আর্ট এন্ড হেরিটেজ সোসাইটির ভিপি মেহেদী হাসান মুরাদসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, আমি এই অনুষ্ঠানে মধ্য দিয়ে বলতে চাই তোমাদের অর্জিত জ্ঞান সকলের মাঝে ছড়িয়ে দিবে । বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, বিদায় অবশ্যই একটা বেদনার ব্যাপার কিন্তু তোমরা এই কঠিন পথ সফলতার সাথে অতিক্রম করেছ। তোমাদের আগামীদিনের জন্য শুভ কামনা রইল।

উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, আপনারা এখন থেকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের একটা অংশ। আমি এখানে আমি প্রশাসনিক দায়িত্বে থাকলেও আমি একজন শিক্ষক, তাই আমি আশা করছি আপনার আর আমার মধ্যে শিক্ষক-ছাত্র সম্পর্ক যেন বজায় থাকে। প্রবীণদের উদ্দেশ্যে বলেন, আপনারা এখন বিশ্ববিদ্যালয়ের সৌরভ পূরো দেশে ছড়িয়ে দিবেন।

উল্লেখ্য, গত ২৮ (অক্টোবর) শুরু হওয়া সপ্তাহ জুড়ে প্রত্নতত্ত্ব প্রদর্শন, মার্বেল দৌড়, বালিশ খেলা হাড়ি, ব্যাটমিন্টন, লুডু খেলা, মোরগ লড়াই, ক্যারাম খেলা ও বিতর্ক প্রতিযোগিতাসহ বিভিন্ন ধরনের আয়োজন করে বিভাগটি।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon