শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
 

গুলবিদ্ধ হয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: ৩ নভেম্বর ২০২২

---
আগাম নির্বাচনের দাবিতে লং মার্চে অংশ নিয়ে বন্দুকধারীর গুলিতে আহত হয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।
বৃহস্পতিবার (৩ নভেম্বর) ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা ফাওয়াদ চৌধুরী সমাবেশে সাবেক প্রধানমন্ত্রীর গুলিবিদ্ধ হওয়ার তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেছেন, আজ ওয়াজিরাবাদে লং মার্চের সময় ইমরান খানকে লক্ষ্য করে গুলি চালিয়েছে এক অস্ত্রধারী।

পাকিস্তানি সংবাদমাধ্যম ডন নিউজের প্রতিবেদনে বলা হয়, ইমরান খানের পায়ে গুলি লেগেছে। এ বন্দুক হামলায় ইমরানসহ মোট তিনজন গুলিবিদ্ধ হয়েছেন।

তবে পায়ে গুলি লাগলেও ইমরানের অবস্থা আশঙ্কাজনক নয় বলে বলে জানা গেছে।

পিটিআইয়ের আরেক জন নেতা ইসমাইল বলেছেন, ইমরান খানের ডান পায়ে তিন থেকে চারবার গুলি করা হয়েছে।

আরো পড়ুন>> টুইটারের ‘অর্ধেক কর্মী’ ছাঁটাইয়ের পরিকল্পনা মাস্কের

তিনি বলেন, আক্রান্ত হওয়ার সময় তিনি ইমরান খানের একেবারে পাশে ছিলেন। এ হামলায় পিটিআইয়ের নেতা ফয়সাল জাভেদও আহত হয়েছেন।

ইসমাইল বলেন, হামলাকারী একেবারে কনটেনারের সামনে থেকে সরাসরি গুলি ছুড়েছে। একে-৪৭ রাইফেল থেকে গুলি ছোড়া হয়েছে বলে দাবি করেছেন তিনি।

হামলার পরপরই এক সাক্ষাৎকারে পিটিআইয়ের নেতা ফাওয়াদ চৌধুরী বলেছেন, সিনেটর ফয়সাল জাভেদ, আহমদ চাত্তাসহ তিনজন আহত হয়েছেন।

পিটিআইয়ের নেতা আসাদ ওমর বার্তা সংস্থা রয়টার্স’কে বলেছেন, এক ব্যক্তি স্বয়ংক্রিয় অস্ত্র থেকে গুলি ছুড়েছে। কয়েকজন আহত হয়েছেন। ইমরান খানও আহত হয়েছেন। খানকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

আরো পড়ুন>> অর্থ-গহনার বদলে মূল্যবান কাগজ চুরি, অতঃপর চিঠি পাঠিয়ে চোরের অভিনব প্রস্তাব

সাবেক ক্রিকেট তারকা থেকে রাজনীতিক বনে যাওয়া ৭০ বছর বয়সী ইমরান খান দেশটিতে আগাম নির্বাচনের দাবিতে লংমার্চ পালন করে আসছেন।

টুইটারে পিটিআইয়ের টুইট করা এক ভিডিওতে দেখা যায়, গুলিবিদ্ধ ইমরান খানকে উদ্ধার করে অ্যাম্বুলেন্সে নেয়া হচ্ছে। এ সময় লংমার্চে উপস্থিত পিটিআই নেতাকর্মীদের উদ্দেশে হাত নেড়ে শুভ কামনা জানান তিনি।

এদিকে, সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন দেশটির বর্তমান প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ। একই সঙ্গে এই ঘটনা তদন্তে স্বরাষ্ট্রমন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন তিনি।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon