শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
 

আমার সবচেয়ে বড় পরিচয় আমি মানুষ : লিপি ওসমান

JK0007
প্রকাশ: ৪ নভেম্বর ২০২২

---

ইমরান হোসেন তালহাঃ নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি,

নারায়ণগঞ্জ -৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমানের সহধর্মিণী ও জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা ওসমান লিপি বলেছেন, আমি বিভিন্ন কারনে বা সময়ের অভাবে হয়তোবা আপনাদের সাথে সমন্বয় করতে পারেনি। কিন্তু আমি সর্বাত্মক চেয়েছি একলা হোক কিংবা সংগঠনের মাধ্যমে হোক সকলের পাশে থাকতে।

কারন আমার লক্ষ্য ছিল মানুষের সেবা দেওয়াটা। তখন কিন্তু আমার পরিচয় আমার অনেক পিছনে থাকে। একটা পরিচয় আমার যথেষ্ট সেটা হচ্ছে আমি একজন মানুষ এবং মুসলমান আমার ধর্ম ইসলাম। সুতরাং আমি এই কাজ করতে গিয়ে কিন্তু অনেক ঘটনার সম্মুখীন হয়েছি।

অনেক কিছু শিখিয়েছি এবং শিখানো হয়েছে। এখনও শিখছি এবং শিখাচ্ছি। এবং মৃত্যুর আগদিন পর্যন্ত শিখতে চাই। সেই শিখাটা যেনো হয় অবশ্যই মনুষ্যত্বকে ব্যবহার করার জন্য।

মঙ্গলবার (৩ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ সদর উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে সভাকক্ষে সদর উপজেলার ২৩টি স্বেচ্ছাসেবী সংগঠন ও প্রতিষ্ঠানের মাঝে বাংলাদেশ জাতীয় সমাজ কল্যাণ পরিষদের এককালিন অনুদানের চেক (২৯ হাজার টাকা) বিতরণ করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা গুলো বলেন।

তিনি বলেন, উপজেলা পরিষদের মাধ্যমে আপনারা আমার মাধ্যমে মাননীয় সাংসদ শামীম ওসমানের কাছে অনুরোধ করেন। আমি যদি আপনাদের আবদার টা এতোটুকু যদি একশো ভাগের এক ভাগও করতে পারি তাহলে আমার ভিতরে একটা সন্তুষ্টজন হিসেবে কাজ করে।

যে আমি নিঃস্বার্থ একটি ভালো কাজ করতে পারলাম। আমার সবচেয়ে বড় পরিচয় আমি মানুষ। আমি যখন ঘরের দরজা দিয়ে বের হোই আমার ভিতরে দুইটা জিনিস কাজ করে। এক আমি মুসলমান, দুই আমার ধর্ম ইসলাম অর্থাৎ মনুষ্যত্ব এই দুইটা জিনিস নিয়ে আমি কাজ করতে চাই , পরিচিত হতে চাই।

তিনি আরও বলেন, কোভিডের সময়ে আমি অনেক কিছুই দেখেছি। পুরো পৃথিবী আমাদের দেশ ও জাতি একটা দুর্জয়ের মধ্যে পড়েছিল। সেইটাও একটি বার্তা ছিল। সুতরাং সেই দুর্জয়ের মুহূর্তের যুদ্ধক্ষেত্রে আমি নিজেও একজন সৈনিক হবো। আমার সকলের তৈরি হওয়া উচিত।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিফাত ফেরদৌস’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান এড. আবুল কালাম আজাদ বিশ্বাস।

সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা হামিদুল্লাহ মিয়া’র সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা মনির, ফতুল্লা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খন্দকার লুৎফর রহমান স্বপন, কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মনিরুল আলম সেন্টু,এনায়েতনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আসাদুজ্জামান ও গোগনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ফজর আলী প্রমূখ। সভা শেষে ২৩ স্বেচ্ছাসেবী সংগঠন ও প্রতিষ্ঠানকে ২৯ হাজার টাকার চেক বিতরণ করা হয়।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon