বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪
 

সাইনবোর্ড এলাকা থেকে নতুন জঙ্গি সংগঠনের ০৩ সদস্য গ্রেফতার

JK0007
প্রকাশ: ৯ নভেম্বর ২০২২

---

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ

নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকা থেকে গুপন সংবাদের ভিত্তিতে র‍্যাবের গোয়েন্দা শাখার একটি চৌকস অভিযান দল গত রাতে নতুন জংগী সংগঠন (জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া) এর অন্যতম অর্থ দাতা সহ ০৩ সদস্যকে গ্রেফতার করেছে।

এসময় জব্দ করা হয় ০৩টি উগ্রবাদী বই, ০৯ টি লিফলেট ও ০২ টি ব্যাগ। গ্রেফতার কৃতরা হলো ০১/ আব্দুল হাদী @সুমন @ জন(৪০) পিতাঃ আবূ্ল রকিব, গ্রামঃ জগন্নাথপুর জেলাঃ সুনামগঞ্জ। ২/ আবু সাইদ@শের মোহাম্মদ (৩২) পিতাঃ আব্দুর সাত্তার সদর জোলা বগুড়া। ৩/ মোঃ রনি মিয়া (২৯) পিতাঃ মৃত খোরশেদ মিয়া থানাঃ বন্দর জেলাঃ নারায়ণগঞ্জ।

গ্রেফতার কৃত আব্দুল হাদী@সুমন@জন সুনামগঞ্জের একটি মাদ্রাসায় শিক্ষকতা করতো তিনি ছিলেন (জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া) এর ক’ শ্রেণীর অর্থদাতা। সুনামগঞ্জ জগন্নাথপুর থানায় তার বিরুদ্ধে একটি সন্ত্রাস বিরোধী মামলা রয়েছে সেই মামলায় দশ দিন কারাভোগ করেছে।

গ্রেফতার কৃত আবু সাইদ@শের মোহাম্মদ অনলাইন শরীয়াহ গ্রেজুয়েশন ইনস্টিটিউ নামের একটি প্রতিষ্ঠানে শিক্ষকতা ও তত্ত্বাবধায় কার্যক্রমে জড়িত ছিল তিনি ছিলেন (জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া) এর ক’ শ্রেণীর অর্থদাতা। ২০১৫ সালে তার বিরুদ্ধে চট্টগ্রাম হাটহাজার থানায় সন্ত্রাস বিরোধী মামলা রয়েছে

গ্রেফতার কৃত মোঃ রনি মিয়া স্থানীয় বিদ্যালয়ে অষ্টম শ্রেণি পর্যন্ত লেখাপড়া করে পরবর্তীতে নারায়ণগঞ্জের মোবাইল ব্যাংকিংয়ের ব্যবসা করতো তিনি ছিলেন (জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া) এর আদর্শের অনুপ্রাণিত। সে সংগঠনের দাওয়াতি কার্যক্রম ও হিজরতকৃত সদস্যদের বান্দরবান সহ বিভিন্ন জায়গা পৌঁছে দেওয়ার কার্যক্রমে জড়িত ছিল।

পার্বত্য অঞ্চলের র‍্যাবের অভিযান চলমান থাকায় গ্রেফতারকৃত আব্দুল হাদী @সুমন@জন ও আবু সাইদ @শের মোহাম্মদ পাহাড়ে যেতে না পারায় বিভিন্ন কৌশলে পার্বত্য অঞ্চলে পৌঁছানোর দেওয়ার জন্য গ্রেফতার কৃত রনি মিয়ার সঙ্গে নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকায় একত্রিত হয়ে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়ায়াধীন।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon