বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪
 

মাইগ্রেশনের দাবিতে আন্দোলনে নাইটিংগেল মেডিকেল কলেজের শিক্ষার্থীরা

JK0007
প্রকাশ: ১৬ নভেম্বর ২০২২

---

আব্দুল কাইয়ুম,সাভার(ঢাকা),

সাভারের আশুলিয়ায় অনুমোদনহীন বেসরকারি একটি মেডিকেল কলেজ সরকারি ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের হস্তক্ষেপে মাইগ্রেশনের দাবিতে অবস্থান নিয়ে আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা।

বুধবার (১৬ নভেম্বর) সকাল থেকে আশুলিয়ার নরসিংহপুরের সরকার মার্কেট এলাকার নাইটিঙ্গেল মেডিকেল কলেজের ভিতরে শিক্ষার্থী ও অভিভাবকরা অবস্থান নিয়ে এই আন্দোলন করছেন।

আন্দোলনে শিক্ষার্থী ও অভিভাবকের হাতে অনুমোদনহীন মেডিকেল কলেজ কেন সিলগালা হলো না, বয়কট নাইটিংগেল ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের হস্তক্ষেপে মাইগ্রেশন চাই সম্বলিত বিভিন্ন ফেস্টুন দেখা গেছে।

ভুক্তভোগী শিক্ষার্থীরা বলেন, আমরা ২০১৭ সালে ভর্তি হয়েছি। প্রায় ৪ বছর অতিবাহিত হয়ে গেছে। ভর্তির পর থেকেই আমরা কতৃপক্ষকে বলেছি কলেজ ঠিক করেন। এছাড়া বিএমডিসির রেজিষ্ট্রেশন আমাদের করে দিতে হবে। আমরা এমডির সাথে অনেকবার বসতে চেয়েছি। কিন্তু তিনি আমাদের সাথে বসবেন না বলে জানিয়ে দিয়েছেন।

আন্দোলনরত শিক্ষার্থী মো. ইয়াহিয়া শুভ বলেন, আমাদের একটাই দাবি, আমরা মাইগ্রেশন চাই। একই সাথে মাইগ্রেশনের অথরিটির জন্য আমরা প্রতিষ্ঠানের এমডিকে চাই। তিনি এখানে আসবেন, কথা বলবেন এবং রিট তুলে মাইগ্রেশন দিবেন। এর আগ পর্যন্ত আমরা এখানেই বসে থাকবো। এখান থেকে একজন শিক্ষার্থীও উঠবে না।

তিনি সাংবাদিকদের বলেন, আপনার হাসপাতালে যান, দেখেন একজন ডাক্তার কিংবা রোগী আছে নাকি। সাংবাদিক আসার খবর শুনে কতৃপক্ষ ভিতরে রোগী সাজিয়ে লোক রেখেছেন। দেখানোর জন্য সকাল থেকে রিকশা দাঁড়িয়ে রেখেছে। আমরা শেখা জন্য কোন রোগী পাইনা। আজ তারা রোগী সাজিয়ে রেখে দিয়েছে। আমরা ১৫ লাখ টাকা দিয়ে এখানে ভর্তি হয়েছি। আমরা এমডিকে যদি বলি আপনি আসেন, তিনি বলেন আসতে পারবেন না।

এব্যাপারে নাইটিংগেল মেডিকেল কলেজের অধ্যক্ষ রুহুল কবির রুমি বলেন, আমরা শিক্ষার্থীদের সাথে আলোচনা করছি। আশা করছি দ্রুত যাবতীয় সমস্যার সমাধান

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon