শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
 

জেলা যুবলীগের সভাপতি পদ না পেয়ে পার্থ সারথির পদত্যাগ

JK0007
প্রকাশ: ১৭ নভেম্বর ২০২২

---

চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের কমিটি গঠনের দেড় ঘণ্টার মাথায় সভাপতি পদ না পেয়ে ‘সহ-সভাপতি’ পদ থেকে পদত্যাগ করেছেন সদ্য সাবেক সাধারণ সম্পাদক পার্থ সারথি চৌধুরী।

বুধবার বিকেল পৌনে ৫টার দিকে যুবলীগের ইমেইলে পদত্যাগপত্র পাঠান তিনি। বিষয়টি পার্থ সারথি নিজেই গণমাধ্যমের কাছে নিশ্চিত করেছেন।

পদত্যাগপত্রে সহ-সভাপতি পদে সিভি না দেয়ার কথা উল্লেখ করে তিনি জানান, জীবন বাজি রেখে মৌলবাদ,সাম্প্রদায়িকতা ও সব অপশক্তি মোকাবিলা করে ২০১০ থেকে ২০২২ সাল পর্যন্ত দক্ষিণ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক হিসেবে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

দায়িত্বকালে জেলার প্রতিটি ইউনিটকে শক্তিশালী করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন দাবি করে তিনি লিখেছেন, যুবলীগের যাবতীয় নিয়ম ও বিধিবিধান মেনে গত ২৮ মে অনুষ্ঠিত সম্মেলনের পূর্বে সভাপতি পদে সিভি জমা দিয়েছি। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে তথা কাউন্সিলে সভাপতি পদে আমার নাম প্রস্তাবিত ও সমর্থিত হয়।

১৬ নভেম্বর আওয়ামী যুবলীগ ঘোষিত চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের কার্যনির্বাহী কমিটিতে আমাকে দ্বিতীয় সহ-সভাপতি ঘোষণা করা হয়েছে। যেহেতু আমি সহ-সভাপতি হিসেবে সিভি জমা দিই নাই, সেহেতু সদ্য ঘোষিত চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের সহ-সভাপতি পদ থেকে পদত্যাগ করলাম।

এ বিষয়ে পার্থ সারথি চৌধুরী গণমাধ্যম কে বলেন, কেন্দ্রীয় নেতৃত্বের যাকে ভালো লেগেছে তাকে সভাপতি করেছে। আমি সহ-সভাপতির জন্য সিভি দিইনি। সভাপতি না করলে নেই। যেহেতু সহ-সভাপতি পদে সিভি দিইনি, তাই এই পদ থেকে পদত্যাগ করেছি।

পদত্যাগ করলেও নতুন কমিটির বিষয়ে কোনো অভিযোগ নেই বলে জানান পার্থ সারথি।

মোঃ আশরাফুল ইভান সাগর
চান্দগাঁও প্রতিনিধি, চট্টগ্রাম

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon