শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
 

এওয়্যারনেস ফর ইউথ প্রোগ্রামের যাত্রা শুরু

ক্যাম্পাস
প্রকাশ: ১৯ নভেম্বর ২০২২

---
আবু ইসহাক অনিক ,

সম্প্রতি জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের রোটারেক্ট ক্লাবের উদ্যোগে শুরু হয়েছে “এওয়্যারনেস ফর ইউথ” নামে একটি সোশ্যাল এওয়ারনেস ক্যাম্পেইন যেখানে তারা তাদের বিশ্ববিদ্যালয় ও ক্যাম্পাসের আশেপাশে বিভিন্ন স্কুলের ঊঠতি বয়সী শিক্ষার্থীদের মাঝে সামাজিক সচেতনতা বৃদ্ধি ও বিভিন্ন মানবিক গুণাবলীর সর্বোচ্চ উন্নয়নের লক্ষ্যে কাজ শুরু করেছে যার প্রথমদিন ছিল গত ১২ নভেম্বর,২০২২।

ক্লাবটি ত্রিশালের ছলিমপুর ইউনিয়নের “ছলিমপুর আদর্শ নিম্নমাধ্যমিক বিদ্যালয়”- এ পরিবেশ দূষণ, সাইবার ক্রাইম, মাদক নিরসন সহ বর্তমানে বহুল আলোচিত স্ক্রিনটাইম এডিকশান নিয়ে স্কুল শিক্ষার্থীদের মাঝে সচেতনতা তৈরি করে ক্লাবটি । মাল্টিমিডিয়া ক্লাস, আলোচনা, আড্ডার পাশাপাশি কুইজ এবং গেমস ও গিফটের মাধ্যমেও শিক্ষার্থীদের মাঝে সচেতনতা সৃষ্টির চেষ্টা করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের রোটার‍্যাক্ট ক্লাব।

ছলিমপুর আদর্শ নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তার বক্তব্যে জানান, কবি নজরুল বিশ্বিবদ্যালয় রোটারেক্ট ক্লাবের এমন উদ্যোগ সমাজের কোমলমতি শিক্ষার্থীদের মাঝে সচেতনতা সৃষ্টির জন্য ব্যাপক ভূমিকা রাখবে।

রোটারেক্ট ক্লাবের সভাপতি তাইব আল জামান জানান, জাককানইবি রোটারেক্ট ক্লাব একটি আন্তর্জাতিক সংগঠন যেটি কাজ করছে দেশের বিভিন্ন সামাজিক বিভিন্ন অবক্ষয় রোধে এবং সচেতনতা বৃদ্ধির জন্য।

এছাড়াও ক্লাবের সাধারণ সম্পাদক আনিল ইসলাম হিমেলের সাথে কথা বলে আরোও জানা যায় যে, তাদের এই সামাজিক সচেতনতামূলক ক্যাম্পেইন ত্রিশালের আশেপাশে আরোও বেশ কয়েকটি বিদ্যালয়ে অনুষ্ঠিত হবে এবং তারা এই ক্যাম্পেইনটি ময়মনসিংহসহ পুরো দেশব্যাপী পরিচালনা করতে চান।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon