বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪
 

নৌকার মনোনয়ন পেতে প্রতারণার আশ্রয়ের অভিযোগ

JK0007
প্রকাশ: ২৯ নভেম্বর ২০২২

 ---

আব্দুল কাইয়ুম, সাভার (ঢাকা):

সাভারের আশুলিয়ায় একটি ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যানের মৃত্যুতে উপ নির্বাচন আগামী ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে। ইতিমধ্যে এই নির্বাচনে নৌকার প্রার্থী মনোনয়ন করা হয়েছে। তবে মনোনয়ন পেতে প্রতারণার আশ্রয় নেওয়ার অভিযোগ উঠেছে বর্তমান নৌকা মনোনীত প্রার্থী মোশাররফ হোসেন মুসার বিরুদ্ধে।

মঙ্গলবার (২৯ নভেম্বর) রাত ৮ টার দিকে আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের জামগড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এক জনসভায় এসব অভিযোগ তোলেন থানা ও ইউনিয়ন আওয়ামী লীগের বিভিন্ন নেতাকর্মীরা।

নৌকার মনোনয়ন পাওয়া প্রার্থী হলেন- ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন মুসা। এই নির্বাচনে নৌকা প্রতীকে মনোনয়ন প্রার্থী ছিলেন সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও আশুলিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি দেওয়ান মেহেদী মাসুদ মঞ্জু, আশুলিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুমন আহমেদ ভূইয়া, আশুলিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ কাদের দেওয়ান ও থানা যুবলীগের আহবায়ক কবির হোসেন সরকার।

জনসভায় বক্তারা বলেন- এই ইউনিয়নে নৌকা প্রতীকে মনোনয়ন পেয়ে সৈয়দ আহমেদ মাস্টার বিপুল ভোটে নির্বাচিত হয়েছিলেন। তবে চেয়ারম্যান হওয়ার ৬ মাস অতিবাহিত হতে না হতেই হৃদ যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মৃত্যুবরণ করলে উপনির্বাচনের
তফসিল ঘোষণা করা হয়। প্রয়াত সৈয়দ আহমেদ মাস্টারের ছেলে হওয়ার সুবাদে নৌকার মনোনয়ন পাওয়ার কথা ছিল সুমন আহমেদ ভূইয়ার। কিন্তু মোশাররফ হোসেন মুসাকে সৈয়দ আহমেদের ছেলে সাজিয়ে মনোনয়ন বোর্ডে দাখিল করা হয়। মুসাকে সৈয়দ আহমেদের ছেলে সাজিয়ে মনোনয়ন নিয়েছেন মোশাররফ হোসেন মুসা।

জনসভায় বকুল হোসেন ভুইয়া বলেন, যোগ্য প্রার্থী দেওয়ান মেহেদী মাসুদ মঞ্জুকে মনোনয়ন দেওয়া হলে আমরা দ্বিধাহীনভাবে নৌকার জয় নিয়ে ঘরে ফিরে যেতাম। কিন্তু অযোগ্য ব্যক্তিকে মনোনীত করা হয়েছে। আমাদের নির্বাচন নৌকার বিরুদ্ধে নয়, আমাদের নির্বাচন অযোগ্য ও প্রতারক ব্যক্তির বিরুদ্ধে। আমরা থানা থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুমন আহমেদ ভূঁইয়াকে চেয়ারম্যান করে প্রতারণার সমুচিত জবাব দিতে চাই। আমরা এলাকাবাসী সুমন আহমেদ ভূইয়াকে স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচনে অংশ গ্রহণ করার জন্য সমর্থন দিয়েছি।

এব্যাপারে নৌকা মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোশাররফ হোসেন মুসার সাথে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে পাওয়া যায় নি। এমনকি তার মুঠোফোনে ক্ষুদেবার্তা দিলেও কোন সারা মেলে লি।

এব্যাপারে ইউয়ারপুর ইউনয়নের উপ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনের ঘোষণা দিয়ে সুমন আহমেদ ভূইয়া বলেন, এই নির্বাচনে মনোনয়ন বোর্ডে সঠিক তথ্য সরবরাহ করা হয় নি। মনোনয়ন পেতে নাটক করা হয়েছে। নৌকার মনোনয়ন পেতে প্রতারণার আশ্রয় নেওয়া হয়েছে। এসময় কান্নাজড়িত কন্ঠে তিনি বলেন, আমি নৌকার বিপক্ষে নির্বাচন করছি না। আমি নির্বাচন করছি প্রতারকের বিরুদ্ধে। আমি নির্বাচন করে দেখিয়ে দিতে চাই এবং পরিচয় করাতে চাই ভূল ব্যক্তিকে মনোনয়ন দেওয়া হয়েছে। প্রয়োজনে জয়ী হয়ে পরের দিন চেয়ারম্যান পদ ছেড়ে দেবো। তবুও দেখিয়ে দিতে চাই প্রতারণা করা হয়েছে।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon