শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
 

মাদারিপুরের ডাসারে বিএনপি’র কর্মসূচি স্থলে আ.লীগের অবস্থান,সংঘর্ষ-ভাঙচুর নেতাকর্মী আহত

মাহবুবুর রহমান জিসান
প্রকাশ: ৮ এপ্রিল ২০২৩

---
কাজী নাফিস ফুয়াদ মাদারিপুর প্রতিনিধিঃ
মাদারীপুরের ডাসারে বিএনপি’র ১০ দফা অবস্থান কর্মসূচিতে আওয়ামী লীগ বিএনপি’র সংঘর্ষ ।

এতে উভয় পক্ষের অন্তত ১৫নেতাকর্মী আহত হয়েছেন।বিএনপি কেন্দ্রীয় নেতা সহ গণশিক্ষা বিষয়ক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকনসহ ৪জন নেতা কর্মীকে আটক করেছে পুলিশ।

আজ শনিবার বিকাল তিনটায় ডাসার উপজেলার কাঁঠালতলা বাজারে সংঘর্ষের ঘটনা ঘটে।
এছাড়াও সংঘর্ষ চলাকালে বেশ কয়েকটি চেয়ার ভাঙচুর করা হয়েছে।এ ঘটনার পর এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

খবর পেয়ে ডাসার থানা পুলিশ ৩/৪ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে ঘটনাস্থল থেকে বিএনপির চার নেতাকে আটক করে পুলিশ।

অন্যদিকে সংঘর্ষে ছাত্রলীগের তিনজন ও স্বেচ্ছাসেবক লীগের একজন আহত হয়েছেন। তাঁরা হলেন ডাসার উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শরিফ আশিক (২৫), অর্থ সম্পাদক কাজল আহমেদ (২৩), যুগ্ম সাধারণ সম্পাদক মমতাজুল কবির (২৬) ও স্বেচ্ছাসেবক লীগের নেতা মিল্টন ঢালী (৩৫)। এর মধ্যে ছাত্রলীগ নেতা আশিক ও কাজলকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে হামলার ঘটনায় বিএনপির কেন্দ্রীয় নেতা খোকনসহ চার জনকে আটক করেছে ডাসার থানা পুলিশ। তারা হলেন কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সহ-গণশিক্ষাবিষয়ক সম্পাদক আনিসুর
রহমান খোকন তালুকদার (৪৫), ডাসার যুবদল নেতা নুরু তালুকদার (৪৫), ডাসার ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মন্নান সরদার (৫৫) কালকিনি উপজেলা সে”ছাবেসক দলের আহ্বায়ক শহিদুল ব্যাপারী (৪০)।

ডাসার ইউনিয়ন বিএনপির সভাপতি আলাউদ্দিন তালুকদার বলেন, ‘পূর্ব ঘোষিত আমাদের কর্মসূচি যথা সময় শুর করি। নেতাকর্মীরা সবাই আালোচনা শুর করে। তখনই আওয়ামী লীগের নির্দেশে ছাত্রলীগের নেতাকর্মীরা এসে আমাদের অনুষ্ঠানে হামলা চালায়। চেয়ার টেবিল ভাঙচুর করে। পরে আমাদের ছাত্রদলের নেতাকর্মীরা প্রতিরোধ শুর করে। আমাদের কেন্দ্রীয় এক নেতাসহ চার জনকে ধরে নিয়ে যায়। পুলিশ একক ভাবে আমাদের নেতাকর্মীদের আটক করতে পারে না। আমরা এ হামলা ও আটকের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

অভিযোগের বিষয় ডাসার উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক সৈয়দ সাখাওয়াত হোসেন বলেন, ‘বিএনপি অন্য জেলা থেকে লোক ভাড়া করে এনে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের
সামনে বিক্ষোভ শুর করে। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়েও কটুক্তিমূলক বক্তব্য দিয়েছিল । আমাদের ছাত্রলীগের ছেলেরা তাদের এ ধরণের কথা বলতে নিষেধ করায় তারা উল্টো আমাদের ছেলেদে উপর হামলা করেছে। তাদের উপর কোন হামলা চালানো হয়নি। তাদের হামলায় আমাদের ছাত্রলীগের দুজন গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল নেওয়া হয়েছে। আমরা এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।’
ডাসার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ হাসানুজ্জামান বলেন, ‘আমরা বিএনপির এক কেন্দ্রীয় নেতাসহ চার জনকে আটক করেছি অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে । আটককৃতদের নেতৃত্বে ছাত্রদল যুবদলের নেতাকর্মীরা ছাত্রলীগের দুই জন কর্মীর ওপর হামলা করছে। ছাত্রলীগের দুজন হাসপাতালে ভর্তি আছে। এ কারণে বিএনপির চারজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon