মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪
 

পীরগঞ্জে ছাত্রলীগের আনন্দ মিছিলের ব্যনারে ছাত্রদলের স্লোগান

JK0007
প্রকাশ: ২০ জুলাই ২০২৩

---

ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার কৃতিসন্তান  তাজরিয়ান হাবিবকে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য  মনোনীত করায় শুভেচ্ছা ও অভিনন্দন জানানোর  আনন্দ মিছিলের ব্যানারে ছাত্রদলের স্লোগান ব্যাবহার করার অভিযোগ উঠেছে।


গত মঙ্গলবার সন্ধ্যায় পীরগঞ্জ সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাসিনুর রহমানের উদ্যোগে এ আনন্দ মিছিল পৌর শহরে বের হয়।  মিছিলটি পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ।


মিছিলে  উপজেলা ও কলেজ ছাত্রলীগের সাবেক এবং বর্তমান কমিটির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মেজবাহুল সূর্য বলেন, আসলে বিষয়টি জানিনা, কোন ছাত্র সংগঠন জদি ব্যাবহার করে এটা আমাদের গর্বের বিষয় শহীদ জিয়ার হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রদলের মূলনীতি তে বিশ্বাসী তারা,  ছাত্রলীগের কাছে বিষয়টি দৃষ্টি গোচর হবে , তবে আমাদের কাছে আনন্দের।


ছাত্রদলের স্লোগান ব্যাবহার করায় উপজেলা ছাত্রদলের সদস্য সচিব মাসুম পারভেজ এ বিষয়ে জানান মিছিলকারী ছাত্রলীগ নেতাদের সাধুবাদ জানাই তাঁরা আমাদের মূল নীতিকে বিশ্বাস করে এটা গর্বের বিষয়।



মিছিলের ব্যাপারের উপজেলা ছাত্রলীগের সভাপতি তানভীর রহমান মিঠু ক্ষোভ প্রকাশ করে  বলেন বিষয়টি আমাদের দৃষ্টি গোচর হয়েছে,এটা মেনে নেওয়ার মতো না। বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ মুজিব চেতনায় বিশ্বাসী কিন্তু পীরগঞ্জে গত মঙ্গলবার সন্ধ্যায় মিছিলে যে স্লোগান  ব্যানারে ব্যাবহার করেছে তাঁতে উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা হতভম্ব হয়ে পড়েছে। আসলে তারা কোন চেতনায় বিশ্বাসী আমার বুঝে আসেনা।


উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নবাব হোসেন জানান বিষয়টি আসলে দুঃখ  জনক এতে সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। এর দায় ভার উপজেলা ছাত্রলীগ নিবে না।



বিষয়টি নিয়ে মিছিলে অংশ নেওয়া ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে কথা হলে তারা বলেন  এ বিষয়টি খেয়াল করা হয়নি।এটি একটি অনাকাঙ্ক্ষিত ভুল, প্রিন্টিং প্রেস থেকে হয়েছে। মিছিল টি সন্ধ্যায় হয়েছে তাই কেউ তেমন ভাবে খেয়াল করেনি। আমরা এ অনাকাঙ্ক্ষিত ভুলের জন্য দুঃখ প্রকাশ করছি। ভবিষ্যতে এমন ভুল আর হবে না।

মন্তব্য

সর্বশেষপঠিত

এলাকার খবর

Developed By: Dotsilicon