বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪
 

বশেমুরবিপ্রবি’তে ভেটেরিনারি টিচিং হাসপাতালের উদ্বোধন

অনলাইন ডেস্ক
প্রকাশ: ৫ সেপ্টেম্বর ২০২৩

ছবি: কণ্ঠস্বর

রাব্বি, বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ভেটেরিনারি টিচিং হাসপাতালের উদ্বোধন করা হয়েছে।

গত মঙ্গলবার  দুপুরে এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন (এএসভিএম) বিভাগের আওতাধীন এই হাসপাতালে উদ্বোধন করেন কৃষি অনুষদের ডিন ড. নাজমুল হক ও এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন বিভাগের চেয়ারম্যান ড. মো. নাজমুল হক।

এসময় উপস্থিত ছিলেন এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. হুর ই জান্নাত জ্যোতি ও ডা. মার্জিয়া আফরোজ প্রিয়া। এছাড়া এএসভিএম বিভাগের ইন্টার্ন ডাক্তারসহ অন্যান্য শিক্ষার্থীরা এসময় উপস্থিত ছিলেন।

এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন বিভাগের চেয়ারম্যান ড. মো. নাজমুল হক বলেন, “আমাদের বিভাগ এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন থেকে আমরা কম্বাইন্ড ডিগ্রি দেয়। ডিগ্রি পাওয়ার পর শিক্ষার্থীদের রেজিষ্ট্রেশন প্রাপ্তির সাপেক্ষে তারা নিজেকে ডাক্তার হিসেবে পরিচয় দিতে পারবে ও প্রাকটিস করতে পারবে। সেই লক্ষ্যে ভেটেরিনারি টিচিং হাসপাতাল প্রতিষ্ঠা করা অত্যন্ত জরুরি ছিলো। যেটা আমরা প্রথম থেকে আশা করেছিলাম, যাইহোক অনেক চড়াই উৎরাই পেরিয়ে আজ আমরা ভেটেরিনারি টিচিং হাসপাতালে উদ্বোধন করতে সক্ষম হয়েছি। এর মাধ্যমে ছাত্রছাত্রীরা তত্বীয় জ্ঞানের পাশাপাশি ব্যবহারিক জ্ঞানের চর্চাও করতে পারবে। আমি মনে করি টিচিং হাসপাতাল উদ্বোধন এর মাধ্যমে আমাদের এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন বিভাগ কর্তৃক প্রদত্ত ডিগ্রীর জন্য যা যা দরকার তার একটা পরিপূর্ণতা পেল।”

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon