শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
 

ডৌয়াতলায় সংগ্রামের উদ্যোগে বিভিন্ন স্কুলের ১২০০শ শিক্ষার্থীদের মাঝে ২৪০০ বৃক্ষচারা বিতরণ

অনলাইন ডেস্ক
প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০২৩

 ছবি: কণ্ঠস্বর

মোঃ জিয়াউল ইসলাম, 

বরগুনার বামনা উপজেলার ডৌয়াতলা ইউনিয়নের প্রাথমিক বিদ্যালয়ে পড়ু–য়া ১৭৯০ শিক্ষার্থীকে ফলজ ও বনজ চারাগাছ প্রদান করা হয়েছে। ডৌয়াতলা ইউনিয়নের ইউপি চেয়ারম্যান মোহাম্মাদ মিজানুর রহমান আনুষ্ঠানিকভাবে এই চারাগাছ শিক্ষার্থীদের মাছে বিতরণের মাধ্যমে বৃক্ষ রোপন কার্যক্রমের উদ্বোধন করেছেন। মধ্য কাকচিড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন সাইক্লোন শেল্টারে অনুষ্ঠিত হয়।

চারাগাছ বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগ্রাম বাস্তবায়িত সমৃদ্ধি কর্মসূচির ইউনিয়ন সমন্বয়কারী কৃষিবিদ মো: জাকির হোসেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডৌয়াতলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মাদ মিজানুর রহমান । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি মোঃ সওকাতুল ইসলাম জলিল, প্রবীণ জনগোষ্ঠির জীবনমান উন্নয়ন কর্মসূচির সভাপতি এবং সাবেক শিক্ষক অমূল্য রতন গাইন, সংগ্রাম’র পরিচালক মো: মাসউদ সিকদার, মধ্য কাকচিড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মাসুদুর রহমান।

বৃক্ষ রোপন ও পরিচর্যার উপর আলোকপাত করেন উদ্যোগ উন্নয়ন কর্মকর্তা মামুন অর রশিদ।

পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর অর্থায়নে এবং সংগঠিত গ্রামোন্নায়ন কর্মসূচি (সংগ্রাম) এর বাস্তবায়নে বৈকালীন শিক্ষা সহায়তা কেন্দ্রের ১ হাজার ২০০ শিক্ষার্থী পরিবারের মাঝে এই বৃক্ষচারা বিতরণ করা হয়। বক্তারা তাদের বক্তব্যে উল্লেখ করেন যে, এ ধরনের উদ্যোগে শিশুদের মধ্যে শৃজনশীলতা বৃদ্ধি পাবে এবং এলাকায় ফলের চাহিদা মিটবে। যে শিশুদের আজ বনজ বৃক্ষ দেয়া হলো তারা ২০ বছর পরে এই বনজ গাছ বিক্রী করে নতুন কোন উদ্যোগ গ্রহন করতে পারবে।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon