শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
 

জলবায়ু সুবিচারের দাবীতে সিক্ত বাংলাদেশে দেশের বিভিন্ন জেলায় বিশ্ব জলবায়ু ধর্মঘট পালন করে

অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২৩

 ---

তাহিরপুর প্রতিনিধি : শংকর চন্দ, 

১৫ ই সেপ্টেম্বর শুক্রবার সকাল ৯ টার দিকে সিক্ত বাংলাদেশ তাহিরপুর শাখার উদ্যোগে জলবায়ু সুবিচারের দাবিতে বিশ্ব জলবায়ু ধর্মঘট পালন করে এতে অংশগ্রহণ করে সিক্ত তাহিরপুর শাখার বিভিন্ন সদস্য ও সাধারণ শিক্ষার্থীরা

এসময় সিক্ত বাংলাদেশ তাহিরপুর শাখার সদস্যরা জানায় যে

জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রতিক্রিয়া সম্পর্কে আমরা সকলেই ইতিমধ্যে অবগত আছি। বিশ্বের উন্নত দেশ গুলোর লাগামহীন কার্বন নিঃসরণ ও ফসিল ফুয়েলের ব্যবহার, আমাদের মতো নিম্ন আয়ের দেশগুলোকে দিন দিন সবচেয়ে ঝুকিপূর্ণ দেশ হিসেবে পরিনত হচ্ছে। প্রতি বছরের ন্যায় এই বছরেও বিশ্বের ১৫০টিরও বেশি দেশের তরুণরা জলবায়ু সুবিচারের দাবীতে বিশ্ব জলবায়ু ধর্মঘট এর আয়োজন করে। সিক্ত বাংলাদেশ দীর্ঘদিন থেকে জলবায়ু সুবিচার নিশ্চিতে কাজ করছে।

সিক্ত বাংলাদেশের তাহিরপুর উপজেলা কো-অর্ডিনেটর শিপন রেজা বলেন বিশ্ব নেতাদের এখনি ফসিল ফুয়েলে বিনিয়োগ বন্ধ করে রিনিএবল এনার্জিতে বিনিয়োগের দাবী জানাচ্ছি আমরা, এছাড়াও জলবায়ু পরিবর্তনের কারণে আমরা যে ক্ষতিগ্রস্ত সেই ক্ষতি পূরণ চাই। আমাদের দাবী আদায় না হওয়া পর্যন্ত আমরা বিভিন্ন ভাবে আমাদের এই কার্যক্রম চলমান রাখবো।

এছাড়াও তিনি জানান যে সিক্ত বাংলাদেশ একসাথে বাংলাদেশের ঢাকা সহ আরো ৬ জেলার তরুণদের নিয়ে আয়োজন করছে “গ্লোবাল ক্লাইমেট স্ট্রাইক” যেখানে উপস্থিত থাকবেন বিভিন্ন সংগঠনের হাজারো তরুণ জলবায়ু কর্মী। জলবায়ু পরিবর্তনের ফলে আমাদের যে ক্ষতি হয়েছে সেটার ক্ষতিপূরন আদায়ে সকলে একত্রিত হয়ে আওয়াজ তুলে তরুণ জলবায়ু কর্মীরা। সিক্ত বাংলাদেশের কুষ্টিয়া জেলা শাখায় মাহমুদ শিমুল, দিনাজপুর জেলা শাখায় মো. হাসান কুরাইশী, সিলেট জেলা শাখায় তুফাতুল জান্নাত তুফা,সুনামগঞ্জ জেলা শাখায় মো. শিপন রেজা, ইস্টার্ন ইউনিভার্সিটি মো. সোহানুর রহমান।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon