শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
 

ফিলিস্তিনে চলমান ইসরায়েলের আগ্রাসনের প্রতিবাদে বশেমুরবিপ্রবিতে মানববন্ধন

অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৫ অক্টোবর ২০২৩

---
গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) উদ্যোগে গত ০৭ই অক্টোবর ২০২৩ থেকে চলমান ইসরায়ইল ও ফিলিস্তিনের সংকট নিয়ে মানবতার ডাকে সলিডারিটি এসেম্বলির (সংহতি সমাবেশের) আয়োজন করেছে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ।

রবিবার (১৫ অক্টোবর) বেলা ১১.৩০ টায় শতাধিক শিক্ষক-শিক্ষার্থীর উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভাবনের সম্মুখে সংহতি সমাবেশটি অনুষ্ঠিত হয়।

সমাবেশে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব। এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রেজিষ্ট্রার মো: দলিলুর রহমান, মানবিকী অনুষদের ডিন হাবিবুর রহমান, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতি মো: বদরুল ইসলাম, একই বিভাগের সহকারী অধ্যাপক জান্নাতুল ফেরদৌস, সহকারী অধ্যাপক আরাফাত রহমান, সহকারী অধ্যাপক নুসরাত তায়েফ, প্রভাষক সাইফুল ইসলামসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা-কর্মীরা।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব বলেন,”আমরা জানি আজ বিশ্ব মানবতা লুণ্ঠিত। ইসরায়েলের জন্য এই মানবতা লুণ্ঠিত হচ্ছে। এতেই বোঝায় যাচ্ছে ইসরায়েলকে নিয়ে একটা বড় রবি সন্ধি হচ্ছে। ইসরায়েলের যে আন্দোলন আমরা প্রথমে ভাবছিলাম এটা খৃষ্টান এবং ইহুদী বনাম মুসলিম সমস্যা কিন্তু এটার গভীরে আরো অনেক কিছু রয়েছে। ”

তিনি আরো বলেন, “পশ্চিমা বিশ্ব ইসরায়েলের পক্ষে রয়েছে তার মানে তারা তাদের অর্থনীতিকে বাচিয়ে রাখতে এই যুদ্ধ। তারা এশিয়াতে যুদ্ধ বাধানোর জন্য ইসরায়েলের মাধ্যমে এই কাজ গুলো করছে। এই জন্য আমাদের প্রতিবাদ করতেই হবে এটা বোঝানোর জন্য ইসরায়েলের এই যুদ্ধ শুধু ইহুদি ও মুসলমানদের যুদ্ধ নয় এটা একটা অর্থনৈতিক যুদ্ধ। আজ আমরা এখানে দাড়িয়েছি এটা বোঝাতে আমরা ফিলিস্তিনের পক্ষেই আছি এবং বলতে চাই মানবতার বিজয় হবেই।”

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon