শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিশেষ সমাবর্তন ২৯ অক্টোবর

ক্যাম্পাস
প্রকাশ: ২৭ অক্টোবর ২০২৩

---

ঢাবি প্রতিনিধিঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিশেষ সমাবর্তন গত ২৬ অক্টোবর অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা পিছিয়ে ২৯ অক্টোবর নির্ধারণ করা হয়েছে। গত মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বরাতে বিষয়টি নিশ্চিত হয়।

একাধিক সূত্র থেকে জানা গেছে, প্রধানমন্ত্রীর দপ্তর থেকে একটা চিঠি এসেছে। সেখানে প্রধানমন্ত্রী ইচ্ছা প্রকাশ করেছেন ২৯ অক্টোবর সমাবর্তনে উপস্থিত থাকবেন। এজন্য তারিখ পেছানো হয়েছে।

সমাবর্তনে স্বাধীনতার মহান স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সম্মানসূচক ‘ডক্টর অব লজ’ (মরণোত্তর) ডিগ্রি প্রদান করা হবে। অনুষ্ঠানে সভাপতিত্ব করার কথা ছিলো রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. সাহাবুদ্দিন কিন্তু চিকিৎসার জন্য বিদেশে অবস্থান করায় সমাবর্তনে অংশগ্রহণ করতে পারবেন না। বক্তা হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমবি। বঙ্গবন্ধুর পক্ষে সম্মানসূচক ‘ডক্টর অব লজ’ (মরণোত্তর) ডিগ্রি গ্রহণ করবেন তার কনিষ্ঠ কন্যা শেখ রেহেনা।

উল্লেখ্য, চলতি বছরের ১৭ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেটের এক সভায় অক্টোবরে বিশেষ সমাবর্তনের সিদ্ধান্ত হয়।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon