শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিশেষ সমাবর্তন বর্জন করেছে সাদা দল

ক্যাম্পাস
প্রকাশ: ২৭ অক্টোবর ২০২৩

---
আগামী ২৯ অক্টোবর অনুষ্ঠেয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিশেষ সমাবর্তন বর্জনের ঘোষণা দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপি পন্থী সংগঠন সাদা দল।
কারণ হিসেবে তারা উল্লেখ করেছে, বাংলাদেশে বিরাজমান রাজনৈতিক পরিস্থিতিতে প্রধানমন্ত্রীকে সমাবর্তনে অতিথি হিসেবে রাখার কোন অর্থ হয়না। তারা প্রধানমন্ত্রীর উপস্থিতিকে ভিন্নমত পোষণ করে অনুষ্ঠান বর্জন করে।
এবং তারা আরো বলেন, দেশের গণতান্ত্রিক ব্যবস্থা ধ্বংস এবং মানুষের ভোটাধিকার ও মানবাধিকার হরণকারী সরকারের প্রধানমন্ত্রীকে গণতন্ত্রের সূতিকাগার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে বক্তা হিসেবে আমরা মেনে নিতে পারি না।

উল্লেখ্য যে, সমাবর্তনে স্বাধীনতার মহান স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সম্মানসূচক ‘ডক্টর অব লজ’ (মরণোত্তর) ডিগ্রি প্রদান করা হবে। এবং বক্তা হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি। বঙ্গবন্ধুর পক্ষে সম্মানসূচক ‘ডক্টর অব লজ’ (মরণোত্তর) ডিগ্রি গ্রহণ করবেন তার কনিষ্ঠ কন্যা শেখ রেহেনা। চলতি বছরের ১৭ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেটের এক সভায় অক্টোবরে বিশেষ সমাবর্তনের সিদ্ধান্ত হয়।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon