শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
 

জবিস্থ সন্দ্বীপ উপজেলা ছাত্র কল্যাণের নেতৃত্বে সোহেলও আল আমিন

ক্যাম্পাস
প্রকাশ: ৫ নভেম্বর ২০২৩

---
জবি প্রতিনিধি,

জবিস্থ সন্দ্বীপ উপজেলা ছাত্র কল্যাণের নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতির নির্বাচিত হয়েছেন আমির হোসেন সোহেল এবং সাধারণ সম্পাদক হয়েছেন আল আমিন জিতু।

রোববার এক বিজ্ঞপ্তিতে সংগঠনটির উপদেষ্টা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকমন্ডলীসহ সকল সাবেক নেতৃবৃন্দের সম্মতিতে এ কমিটি ঘোষণা করা হয়। আগামী এক বছরের জন্য উক্ত কমিটির অনুমোদন দেয়া হয়েছে।
এছাড়াও দশ সদস্যের কমিটিতে সহ সভাপতি হিসেবে নাজমুল আলম শাকিল (ঢাবি), যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে মহির আলম মান্না (ঢাবি), প্রচার ও প্রকাশনা সম্পাদক হিসেবে জাহিদুল আলম (জবি) প্রমুখ মনোনীত হয়েছেন।

নব নির্বাচিত কমিটির সভাপতি আমির হোসেন সোহেল বলেন, সন্দ্বীপের শিক্ষার্থীদের উচ্চশিক্ষায় উদ্বুদ্ধ করতে সন্দ্বীপের বিভিন্ন কলেজে সেমিনার আয়োজন করা এবং ঢাকাস্থ সন্দ্বীপ শিক্ষার্থীদের মাঝে মেধাবৃত্তি প্রদান করা। ফোরামের শিক্ষার্থীদের মাঝে ক্যারিয়ার সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিশেষ সেমিনার প্রদান।ফোরামের শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে প্রশিক্ষণ প্রদান।
তিনি আরোও বলেন, আমাদের মূল লক্ষ্যে সন্দ্বীপের শিক্ষার্থীদের দেশের সেরা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নে উদ্বুদ্ধ করা ও সে অনুযায়ী গাইডলাইন দেওয়া এবং আমাদের ফোরামের শিক্ষার্থীর পড়ালেখার পাশাপাশি তাদের ভবিষ্যৎ জীবনের লক্ষ্যে অর্জনে সহায়তা করা।

সাধারণ সম্পাদক আল-আমিন জিতু জানান, সময়মত সুন্দর ও সুশৃঙ্খল ভাবে প্রতিটি কার্যক্রমকে বাস্তবায়ন করা। উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনার গরীব মেধাবী শিক্ষার্থীদের নিয়ে কাজ করা। ছাত্র ছাত্রীদের মানসিক স্বাস্থ্য নিয়ে কাউন্সিলিং করা।

উল্লেখ, সন্দ্বীপ থেকে ঢাকায় আগত বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নানাবিধ সমস্যা সমাধানে পারস্পরিক অন্তর্স্পক বৃদ্ধির লক্ষে গড়ে সংগঠনটি। বর্তমানে সন্দ্বীপ উপজেলা থেকে আগত অনেক শিক্ষার্থী পড়ালেখা শেষ করে দেশের গুরুত্বপূর্ণ সরকারি -বেসরকারি প্রতিষ্ঠানে দায়িত্ব পালন করছেন।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon