শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
 

ঢাবির ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগকে বিসিএসে অন্তর্ভুক্তের দাবি

ক্যাম্পাস
প্রকাশ: ৮ নভেম্বর ২০২৩

---

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগকে বিসিএস শিক্ষায় অন্তর্ভুক্ত করার দাবি জানিয়েছেন বিভাগটির বর্তমান চেয়ারম্যান অধ্যাপক ড. সন্তোষ কুমার দেব।

আজ বুধবার (৮ নভেম্বর) বিভাগের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে উপস্থিত ছিলেন পিএসসির সদস্য অধ্যাপক ড. মুবিনা খন্দকার। সেখানে তিনি ড. মুবিনা খন্দকারের দৃষ্টি আকর্ষণ করে এ দাবি জানান।

অধ্যাপক ড. সন্তোষ কুমার দেব বলেন, আমাদের স্বপ্নযাত্রা আজকে ১৬ বছরে পদার্পণ করেছে। দেশের বিভিন্ন সেক্টরে আমাদের শিক্ষার্থীরা নেতৃত্ব প্রদান করে যাচ্ছে। বক্তব্যে তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে দেশের সমৃদ্ধির জন্য পর্যটনের গুরুত্ব তুলে ধরে বলেন, তোমরা আগামী দিনের লিডার। তোমাদের কমিউনিকেশন স্কিল অর্জন করতে হবে। দেশের উন্নয়নে এই খাতে আরও বেশি ভূমিকা পালন করতে হবে।

অনুষ্ঠানে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীসহ সংশ্লিষ্টদের আন্তরিক শুভেচ্ছা জানিয়ে বলেন, পর্যটন শিল্প দেশের অন্যতম একটি গুরুত্বপূর্ণ ও সম্ভাবনাময় খাত। এই খাতের উন্নয়নে ইন্ডাস্ট্রি-একাডেমিয়া সম্পর্ক আরও জোরদার এবং নতুন নতুন পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন করতে হবে।

এর আগে, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বিজনেস স্টাডিজ অনুষদ চত্বরে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির উদ্বোধন করেন। পরে এ উপলক্ষ্যে অধ্যাপক হাবিবুল্লাহ কনফারেন্স হলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon