বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪
 

শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন জবি উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক

ক্যাম্পাস
প্রকাশ: ১১ নভেম্বর ২০২৩

---

জবি প্রতিনিধি: ক্যান্সারে আক্রান্ত হয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শনিবার (১১ নভেম্বর) ভোরে রাজধানীর বিআরবি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বিষয়টি জানিয়েছেন। তিনি বলেন, উপাচার্যের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। সকাল ১১টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ইমদাদুল হকের জানাযা অনুষ্ঠিত হবে।

এর আগে গত সেপ্টেম্বরের শুরুর দিকে অধ্যাপক ড. ইমদাদুল হকের কোলন ক্যান্সার ধরা পড়ে। উন্নত চিকিৎসা নিতে তিনি গত ১২ সেপ্টেম্বর সিঙ্গাপুরে যান। সেখানে তার রেডিও থেরাপি সম্পন্ন হয়। পরবর্তীতে শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় তিনি গত ১২ অক্টোবর দেশে ফিরে আসেন।

অধ্যাপক ড. ইমদাদুল হক ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পঞ্চম উপাচার্য। তিনি ২০২১ সালের ১ জুন চার বছরের জন্য বিশ্ববিদ্যালয়টির উপাচার্য পদে নিয়োগ পান। তিনি বিশ্ববিদ্যালয়টির সাবেক উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের স্থলাভিষিক্ত হন।

উল্লেখ্য, উপাচার্যের মৃত্যুতে বিশ্ববিদ্যালয় শনি,রবি ও সোববার তিন দিনব্যাপী শোক পালন করা হবে। এ সময় বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস এবং পরীক্ষা বন্ধ থাকবে।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon