বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪
 

“ঢাবির বিজয় একাত্তর হল থেকে ২ চোর আটক”

ক্যাম্পাস
প্রকাশ: ১৬ নভেম্বর ২০২৩

---
আজ বৃহস্পতিবার (১৬ নভেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হল থেকে বেলা ৩ টা নাগাদ ২ জন চোরকে আটক করা হয়। আটককৃতদের থেকে জানা যায় তারা ছাত্রের ছদ্মবেশে হলে ঢুকে ওয়াশরুমের লোহার পানির কল খুলে সেখানে প্লাস্টিক লাগিয়ে দেয়। এরপর এসব কল বাহিরে বিক্রি করে দেয়। এভাবে তারা বিভিন্ন হলে ঢুকে ছাত্রদের অন্যান্য জিনিসপত্রও চুরি করে থাকে। এতদিন ধরা না পড়লেও আজ সরাসরি হাতে-নাতে ধরে ফেলে কয়েকজন শিক্ষার্থী।

অত্র হলের এক কর্মকর্তা জানান, ” ২ দিন আগেই প্রায় ৮-১০ টা পানির কল চুরি হয়ে যায়। শিক্ষার্থীরা পানির কল ভালো করার জন্য হল কর্তৃপক্ষকে অভিযোগ জানালে আবার আমরা ঠিক করে দিয়েছি। এভাবে অনেক পানির কল চুরি হয়েছে হল থেকে। শিক্ষার্থীরা মাঝে মাঝেই এ ধরনের অভিযোগ নিয়ে আসেন। ”

সাথে সাথেই শিক্ষার্থী ও কর্মকর্তারা প্রভোস্ট স্যারকে এ বিষয়ে অবগত করেন। বিজয় একাত্তর হলের প্রভোস্ট ড. আবদুল বাছির স্যারের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন ” যেহেতু আমি এ হলের প্রভোস্ট হিসেবে দায়িত্বপ্রাপ্ত আছি, সেহেতু প্রতিটা বিষয়ে আমার দায়বদ্ধতা রয়েছে। অত্র হলের নিরাপত্তার দায়িত্বে যারা আছে তাদের সবাইকে আমি এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করবো এবং আরো সচেতন করবো। মাঝে মাঝে শুনি হলের ভিতর থেকেও সাইকেল হারিয়ে যায়। এটা খুবই দুঃখের বিষয় যে হল থেকে এসব চুরি হয়ে যাচ্ছে। ” তিনি আরো জানান, ” আজ বিকেল ৫.০০ টায় প্রভোস্টদের মিটিং এ তিনি এসব বিষয়ে তুলে ধরবেন এবং শিক্ষার্থীদের নিরাপত্তার লক্ষ্যে আরো কিভাবে সোচ্চার হওয়া যায় সে বিষয়ে কঠোর সিদ্ধান্ত গ্রহণ করা হবে। ”

পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল টিমকে এ বিষয়ে অবগত করা হয়। এবং হলের প্রভোস্ট তাদেরকে সর্বোচ্চ শাস্তির আওতায় আনার প্রতিশ্রুতি দিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের নিকট হস্তান্তর করেন। সেই সাথে প্রক্টরিয়াল টিমকে এ বিষয়ে জরুরি পদক্ষেপ নেয়ার উদার আহ্বান জানান।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon