বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪
 

ইবিতে বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে নানা আয়োজন

অনলাইন ডেস্ক
প্রকাশ: ২১ নভেম্বর ২০২৩

---

ইবি সংবাদদাতা:
প্রতিষ্ঠার ৪৪ বছর পেরিয়ে ৪৫তম বর্ষে পদার্পণ করতে যাচ্ছে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। ৪৫তম বিশ্ববিদ্যালয় দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপন করতে নানা কর্মসূচি গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

কর্মসূচির অংশ হিসেবে বুধবার (২২ নভেম্বর) বেলা সকাল ১০টায় প্রশাসন ভবন চত্বরে পতাকা উত্তোলন করা হবে। এসময় জাতীয় পতাকা উত্তোলন করবেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করবেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান। একই সময়ে হলসমূহে জাতীয় পতাকা ও হল পতাকা উত্তোলন করবেন স্ব-স্ব হলের প্রভোস্টবৃন্দ।

পতাকা উত্তোলন শেষে প্রশাসন ভবন চত্বরে শান্তির প্রতীক পায়রা এবং আনন্দের প্রতীক বেলুন উড়িয়ে ৪৫তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবসের কর্মসূচি উদ্বোধন করবেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

কর্মসূচি উদ্বোধন শেষে উপাচার্যের নেতৃত্বে প্রশাসন ভবন চত্বর থেকে এক বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের করা হবে। এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসানসহ বিশ্ববিদ্যালয়ের সকল পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা র‌্যালিতে অংশগ্রহণ করবেন। র‌্যালিটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরাল চত্বরে এসে শেষ হবে।

পরে বিশ্ববিদ্যালয়ের পক্ষ হতে জাতির পিতার পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করবেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে ৪৫তম বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে আলোচনা সভা, কেক কাটা, স্টুডেন্টস ই-পেমেন্ট কার্যক্রমের উদ্বোধন এবং সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।

এসময় ৪৫তম বিশ্ববিদ্যালয় দিবস উদ্যাপন কমিটির আহ্বায়ক ও প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান।

আলোচনা সভা ও কেক কাটা শেষে স্টুডেন্টস ই-পেমেন্ট কার্যক্রমের উদ্বোধন করা হবে। এসময় সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত থাকবেন আইসিটি সেলেরর পরিচালক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার। স্টুডেন্টস ই-পেমেন্ট কার্যক্রমের উদ্বোধনের পর বিশ্ববিদ্যালয়ের নিজস্ব শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

এদিকে, ৪৫তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদসহ অন্যান্য মসজিদসমূহে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, দিবসটি উপলক্ষে ২১, ২২ ও ২৩ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক, বিভিন্ন ভবন, স্থাপনা ও চত্বর আলোকসজ্জিত করা হবে। এছাড়াও আলপনা অঙ্কন ও সড়কে রঙিন পতাকাসজ্জিত করা হবে।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon