শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
 

পাথরঘাটায় ইউনিয়ন পরিষদের তিনবারের সফল নারী এবারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী

অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৭ মে ২০২৪

---
পাথরঘাটা সংবাদদাতা: বরগুনা জেলা পাথরঘাটা উপজেলা কালমেঘা ইউনিয়নের ৩ বারের সফল সাবেক চেয়ারম্যান বেগম নূর আফরোজ হেপী তিনি এবার আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন চেয়ারম্যান পদপ্রার্থী হয়েছেন। পাঁচজন হেভি ওয়েট প্রার্থীকে পিছনে ফেলে সামনে এগিয়ে যেতে পারেন তিনি।

নুর আফরোজা হেপী, পিরোজপুর জেলার মঠবাড়িয়ায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। বৈবাহিক সূত্রে তিনি বরগুনা - আসনের সাবেক সাংসদ, কালমেঘা ইউনিয়ন ও পাথরঘাটা উপজেলার সাবেক চেয়ারম্যান। জনাব গোলাম সরোয়ার হিরুর সঙ্গে ১৯৯৭ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে তিন মাসের মধ্যেই একই ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন। এই পরিবারটি দীর্ঘদিন ধরে এক বর্ণাঢ্য রাজনৈতিক উত্তরাধিকার বহন করছে। তার শ্বশুর মরহুম মৌলভী আহের উদ্দীন তালুকদার কালমেঘা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও কালমেঘা সরকারি প্রাথমিক বিদ্যালয়, কালমেঘা মুসলিম মাধ্যমিক বিদ্যালয়, কালমেঘা হাসপাতাল এবং পোস্ট অফিসের প্রতিষ্ঠাতা। উল্লেখ্য, স্বামী জনাব গোলাম সরোয়ার হিরু পর পর দুইবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়ে বরগুনা-২ আসনের সাংসদ ছিলেন। তিনি ২০০১ সালে জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করেছিলেন। নুর আফরোজা হেপী তিনবার কালমেঘা ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হয়ে এলাকাবাসীর আস্থা অর্জন করেন।

সরেজমিনে সাধারণ মানুষের সাথে কথা বলে দেখা যায়, তারা জানান এই নুর আফরোজা হেপী ও তার স্বামী সাবেক সাংসদ গোলাম সরোয়ার হিরুর দ্বারা তারা কখনো মামলার হয়রানি হননি, নির্যাতনের শিকার হননি তাই সর্বস্তরের জনগণ তার প্রতি আস্থা রাখেন।
কালমেঘা ইউনিয়নের চেয়ারম্যান থাকাবস্থায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এবং বিভিন্ন প্রতিষ্ঠান ও সংস্থা কর্তৃক প্রদত্ত সম্মাননাসহ তার অর্জনসমূহ নিম্নে তুলে ধরছি: ২০০৭ সালে দি হাঙ্গার প্রজেক্ট কর্তৃক মনোনীত হয়ে একমাত্র নারী চেয়ারম্যান হিসেবে দিল্লিতে অনুষ্ঠিত জন্ম নিবন্ধন রেজিেেস্ট্রশন বিষয়ক সম্মেলনে অংশগ্রহণ; ২০০৮ সালে নেপালে অনুষ্ঠিত কৃষি, মৎস ও পশু পালন বিষয়ক সম্মেলনে প্রতিনিধি হিসেবে অংশগ্রহণ; ২০০০ সালে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (NILG) কর্তৃক আয়োজিত ‘ইউনিয়ন পরিষদ অফিস ব্যবস্থাপনা’ শীর্ষক দুই দিনব্যাপী কোর্সে অংশগ্রহণ; ২০১১ সালে এলজিএসপি-এলআইসি (LGSP-LIC) কর্তৃক আয়োজিত ‘UP Act, Development Project and Financial Management’ শীর্ষক দুই দিনব্যাপী ওরিয়েন্টশন কোর্সে অংশগ্রহণ; ২০১১ সালে SLDG Program of USAID কর্তৃক আয়োজিত Leadership Training for Local Government Women Representives’ শীর্ষক দুই দিনব্যাপী কোর্সে অংশগ্রহণ; ২০১৪ সালে ইউনাইটেড মুভমেন্ট হিউম্যান রাইটস কর্তৃক মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে আয়োজিত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয় শীর্ষক আলোচনা সভা ও গুণীজন সংবর্ধনায় অংশগ্রহণ ও সম্মাননা ক্রেস্ট গ্রহণ; ২০১২-২০১৩ সালে বৃহত্তর বরিশাল বিভাগ থেকে একজন মহিলা জনপ্রতিনিধি হিসেবে এলজিএসপি (LGSP) সদস্য পদ লাভ; ২০১৪ সালে ইউনাইটেড মুভমেন্ট হিউম্যান রাইটস কর্তৃক প্রদত্ত বরগুনা জেলার সফল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিসেবে মহান স্বাধীনতা স্বর্ণপদক-২০১৪ অর্জন; ২০১৪ সালে ইউনাইটেড মুভমেন্ট হিউম্যান রাইটস কর্তৃক প্রদত্ত বরগুনা জেলার সফল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিসেবে অমর একুশে সম্মাননা-২০১৪ অর্জন: ২০১৪ সালে ধারা সামাজিক সাংস্কৃতিক সংস্থা কর্তৃক প্রদত্ত সমাজসেবায় বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ কাজী নজরুল ইসলাম স্বর্ণপদক-২০১৪ অর্জন; ২০১৪ সালে স্বাধীন বাংলা সংসদ (স্বাবাস) কর্তৃক প্রদত্ত সমাজসেবায় বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ জেনারেল ওসমানী স্বর্ণপদক-২০১৪ অর্জন; জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (NILG) কর্তৃক প্রকাশিত নারী নেতৃত্ব বিকাশের সমস্যা ও সম্ভাবনা বিষয়ক সাতটি ইউনিয়ন পরিষদের ওপর সমীক্ষা শীর্ষক বইয়ের প্রচ্ছদে ছবি প্রকাশ করা হয়।
তিনি জানান,জনগনের ভোটে জয়ী হলে সততা ও নিষ্ঠার সঙ্গে পাথরঘাটাবাসীর সার্বিক উন্নয়ন তথা আপামার জনগণের সেবায় নিজেকে সার্বক্ষণিক নিযুক্ত রাখবেন। পাথরঘাটা উপজেলা চেয়ারম্যান প্রার্থী হিসাবে রয়েছেন ছয়জন হেভি ওয়েট প্রার্থী এদের সাথে লড়াই করতে হবে কালমেঘা ইউনিয়নের তিনবারের সফল চেয়ারম্যান নুর আফরোজা হেপী কে।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon