শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
 

পাথরঘাটা উপজেলা পরিষদ নির্বাচন — নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই মোস্তফা গোলাম কবির এর জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে

অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৬ মে ২০২৪

---

মোঃ জিয়াউল ইসলাম
আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন ২৯ মে পাথরঘাটা উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। উপকূলীয় এ এলাকায় ভোটের দিন যতই ঘনিয়ে আসছে ততই ভোটের হাওয়া পরিবর্তন হচ্ছে। এ যেন জোয়ার ভাটারর মতো। পাথরঘাটা উপজেলা পরিষদ নির্বাচনে ৪ জন হেভিওয়েট প্রার্থীরা ভোটের লড়াইয়ে রয়েছে।
এদের মধ্যে রয়েছে উপজেলার বর্তমান চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির। প্রথম দিকে ভোটের জনপ্রিয়তায় কোনঠাসা হয়ে পড়লেও বর্তমানে তিনি ভোটের মাঠে জয়জয়কার । গত পাঁচ বছরে পাথরঘাটা উপজেলা কে একটি আধুনিক উপজেলা রুপ দিতে প্রানপণ চালিয়েছে, তিনি অনেক অংশে সক্ষমও হয়েছেন। গত পাঁচ বছরে পাথরঘাটা উপজেলায় তিনি ব্যাপক উন্নয়ন করছেন, দুর্নীতি তাঁকে স্পর্শ করতে পারেনি যার কারণে এই উন্নয়ন করা সম্ভব হয়েছে। সাধারণ মানুষের আমানতের টাকা খেয়ানত করা ও মানুষের সেবায় কোন ব্যাঘাত ঘটানি।
উপজেলা পরিষদ দুর্নীতিমুক্ত পরিষদ নামে দৃষ্টান্ত স্থাপন করেছিলেন এবং সাধারণ মানুষের হৃদয়ের স্থান করে নিয়েছিলেন মোস্তফা গোলাম কবির। গত ১৯ সালে পাথরঘাটা উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ আলমগীর হোসেন দাদুর সঙ্গে ভোটের লড়াইয়ে বিপুল ভোটে জয়লাভ করেছিলেন। সেই দাদুই বর্তমান নির্বাচনে মোস্তফা গোলাম কবিরকে সমর্থন জানিয়ে পাথরঘাটা উপজেলার বিভিন্ন পথসভায় যোগদান করে তার পক্ষে বক্তব্য রাখেন। পাথরঘাটা উপজেলার আওয়ামী যুবলীগ, ছাত্রলীগসহ সর্বস্তরের নেতাকর্মীরা মোস্তফা গোলাম কবিরের পক্ষে মিটিং, মিছিল, পথসভা, উঠান বৈঠক ও গণসংযোগ চালিয়ে যাচ্ছেন যার কারণে মোস্তফা গোলাম কবিরের পাল্লা ধীরে ধীরে বাড়ি হচ্ছে এবং দায়িত্বের ধারাবাহিকতা ধরে রাখতে পারবেন বলে সাধারণ ভোটারা মনে করে। উপজেলা সর্বস্তরের সাধারণ জনগণ থেকে শুরু করে উচ্চশিক্ষিত লোক মোস্তফা গোলাম কবিরের পক্ষে ভোট প্রার্থনা করছেন এবং মানুষের মুখে মুখে জয় জয়কার হতে শুরু করছে। এই জয়জয়কার ধরে রাখতে পারলে হয়তো আবারো পাথরঘাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসাবে মোস্তফা গোলাম কবির কে দেখা যেতে পারে।

পাথরঘাটা উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, পাথরঘাটা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। অন্যরা হলেন উপজেলার কালমেঘা ইউনিয়নের ৩ বারের নির্বাচিত চেয়ারম্যান নুর আফরোজা হেপী ( মোটরসাইকেল) উপজেলা পরিষদের সাবেক উপজেলা চেয়ারম্যান ও পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম (আনারস), কালমেঘা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগের সদস্য আকন মোঃ সহিদ (চিংড়ি মাছ), পাথরঘাটা উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ হাফিজুর রহমান সোহাগ (ঘোড়া), বরগুনা জেলা পরিষদের বর্তমান সদস্য ও পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদকে মোঃ এনামুল হোসাইন (দোয়াত কলম) ও হেমায়েত হোসেন (হেলিকপ্টার)।
পাথরঘাটা উপজেলায় মোট জনসংখ্যা ১৬৩৯২৭জন যার মধ্যে পুরুষ ৮০,৫৪৪ ও মহিলা ৮৩,৩৮৩জন তার মধ্যে পাথরঘাটা উপজেলা মোট ভোটার সংখ্যা ১০৪৪৬৮জন।
পুরুষ ভোটার সংখ্যা ৫১৩৫২জনও মহিলা ভোটার সংখ্যা ৫৩১১৭জন।এ উপজেলায় মোট ভোট কেন্দ্র ৫১টি ও ভোটকক্ষের সংখ্যা ২৫০।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon