রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪
 

ফরম ফিলাপের টাকা দিয়েও হাতে পাইনি প্রবেশপত্র, ৪০ শিক্ষার্থীর আহাজারি

মাহবুবুর রহমান জিসান
প্রকাশ: ৩০ জুন ২০২৪

---

মোঃ মিনহাজ আলম
ঠাকুরগাঁও প্রতিনিধি:

রাত পোহালেই অনুষ্ঠিত হতে যাচ্ছে এইচএসসি পরীক্ষা। তবে প্রবেশপত্র না পাওয়ায় পরীক্ষায় বসা অনিশ্চিত হয়ে পড়েছে ঠাকুরগাঁও সদরের রুহিয়া ডিগ্রি কলেজের ৪০ শিক্ষার্থীর।

প্রবেশপত্র না পেয়ে তারা কলেজের সামনে আন্দোলন করেছে। অভিযোগ রয়েছে, ওই কলেজের ল্যাব সহকারী মো. সাবুকে শিক্ষার্থীরা পরীক্ষার ফরম ফিলাপের জন্য টাকা দেয়। কিন্তু অন্যান্যদের প্রবেশপত্র আসলেও তাদের প্রবেশপত্র আসেনি। আর সে কারণে কলেজ কর্তৃপক্ষের অবহেলায় স্বপ্নভঙ্গের পথে শিক্ষার্থীরা। শনিবার (২৯ জুন) সকাল থেকে কলেজ প্রাঙ্গণে বসে থেকেও প্রবেশপত্রের জন্য শিক্ষকদের হাতে পায়ে ধরে কান্না করেন শিক্ষার্থীরা। একপর্যায়ে রাস্তায় নেমে আন্দোলন শুরু করেন তারা।

এ ঘটনায় কলেজের ফরম ফিলাপ কমিটির আহ্বায়ক মো. রফিকুল ইসলাম দায়সারা কথা বলে শিক্ষার্থীদের কলেজ থেকে তাড়িয়ে দেন বলে অভিযোগ শিক্ষার্থীদের। ক্ষোভ বিরাজ করছে অভিভাবকদের মধ্যেও।

শিক্ষার্থীরা জানান, রুহিয়া ডিগ্রী কলেজের ল্যাব সহকারী মো. সাবুকে ৪ হাজার টাকা করে ৪০ জন ছাত্রছাত্রী ফরম ফিলআপের জন্য টাকা দেয়। সে অনুসারে সবার ফরম ফিলাপ হলেও ৪২ জনের ফরম ফিলাপ হয়নি।

প্রবেশপত্র না পাওয়া শিক্ষার্থীরা বলেন, এ সময়ে আমাদের সকল বন্ধুরা লেখাপড়া করতেছে আর আমরা কলেজে ঘুরতেছি প্রবেশপত্রের জন্য। এখন আমাদের আর কোনো রাস্তা নেই। আমরা যদি প্রবেশপত্র না পাই তাহলে আমরা আত্মহত্যা করব। এ ছাড়া আমাদের আর কোনো রাস্তা নাই। দুবছর কষ্ট করে লেখাপড়া করেছি পরীক্ষা দেওয়ার জন্য, কিন্তু আজকে আমরা পরীক্ষা দিতে পারতেছি না।

এ বিষয়ে রুহিয়া ডিগ্রী কলেজের ল্যাব সহকারী মো. সাবুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কথা বলতে রাজী হননি।

রুহিয়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. মুজিবুর রহমান বলেন, এ ব্যাপারে আমাকে কেউ কিছু জানায়নি।

এ বিষয়ে ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. বেলায়েত হোসেন জানান, শুক্রবার (২৮ জুন) থেকে আমি কলেজ কর্তৃপক্ষকে বলছি কতজন শিক্ষার্থী প্রবেশপত্র পায়নি। তারা কেউ সঠিক তথ্য আমাকে দিতে পারছে না। আমি ঘটনাস্থলে যাচ্ছি কি ব্যবস্থা নেয়া যায় পরবর্তীতে জানাব।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon