রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪
 

প্রত্যন্ত অঞ্চলে চিকিৎসার মান উন্নয়নে প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করা হবে - স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ১৩ জুলাই ২০২৪

স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন ছবি: যুগের কন্ঠস্বর

মোঃ মিনহাজ আলম, ঠাকুরগাঁও প্রতিনিধি: সারাদেশের প্রত্যন্ত অঞ্চলের হাসপাতাল গুলোতে চিকিৎসা সেবার মান উন্নয়নে যা যা করা দরকার সরকার তাই করব বলে জানান স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন।

আজ শনিবার (১৩ জুলাই) দুপুরে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলায় ২০ শয্যা বিশিষ্ট ডায়াবেটিস অ্যান্ড জেনারেল হাসপাতাল উদ্বোধনকালে এসব কথা বলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় (স্বাস্থ্যমন্ত্রী) ডা. সামন্ত লাল সেন।

তিনি বলেন, রোগীরা যেন হাসপাতাল গুলোতে সব ধরনের চিকিৎসা সেবা পায় সে জন্য সরকার বদ্ধপরিকর। প্রান্তিক জনগোষ্ঠীর জন্য চিকিৎসা ব্যবস্থায় যা যা প্রয়োজন তাই করা হবে।

এসময় তিনি আরো বলেন, স্থানীয় সংসদ সদস্যদের হাসপাতাল গুলোতে বেশি বেশি খোঁজ খবর রাখা দরকার। তাহলে হাসপাতাল গুলোতে দায়িত্ব রত কর্মকর্তাদের টনক নড়বে। আমি ডাক্তারের যেমন মন্ত্রী তেমনি রোগীদেরও। কোন রোগী হাসপাতালে এসে চিকিৎসা সেবা হতে বঞ্চিত হবেন এটা কাম্য নয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে যন্ত্রপাতি থাকা সত্ত্বেও অপারেশন না হওয়া এবং বিশেষজ্ঞ চিকিৎসক থেকেও না বসার বিষয়ে তিনি বলেন, আমি মন্ত্রী হয়েছি ছয় মাস হলো, আমি নিজেও একজন ডাক্তার। তাই কি কি সমস্যা তা আমার জানা আছে। চিকিৎসা সেবা নিশ্চিত করাই আমার মূল উদ্দেশ্য। এতে আমার যা যা করা দরকার তা সব আমি করব।

উদ্বোধনে ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য হাফিজ উদ্দীন আহমেদ, জেলা প্রশাসক মাহবুবুর রহমান, সিভিল সার্জন ডা.নূর নেওয়াজ, অতিরিক্ত পুলিশ সুপার আসাদুজ্জামানসহ বিভিন্ন কর্মকর্তা কর্মচারীসহ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon