শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪
 

প্রতিবন্ধী মা-ছেলেকে ঘর দিয়ে মানবতার দৃষ্টান্ত স্থাপন করলেন-চেয়ারম্যান তুহিন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ১৫ জুলাই ২০২৪

ছবি :যুগের কন্ঠস্বর

এম জালাল উদ্দীন :পাইকগাছা

পাইকগাছার কপিলমুনি ইউনিয়নের কাশিমনগর গ্রামের মৃত আব্দুল মজিদ সরদারের প্রতিবন্ধী স্ত্রী ও সন্তানের একটি পাকা ঘর করে দিয়ে আবারো মানবতার দৃষ্টান্ত স্থাপন করলেন চেয়ারম্যান তুহিন। বিধবা ফরিদা বেগম ও ছেলে মুন্না দুজনেই প্রতিবন্ধী ও অসুস্থ তাছাড়া নেই পরিবারে পিতা নামক অভিভাবক। সবমিলিয়ে অসহায় ও মানবেতর জীবনযাপন যেনো প্রতিবন্ধী মা-ছেলের নিত্যদিনের সঙ্গী। এছাড়াও মাথা গোজার ঘরটিও ছিলো খুবই জরাজীর্ণ ও বসবাসের অনুপযোগী।

এমতাবস্থায় পাইকগাছার ৬নং লস্কর ইউনিয়নের চেয়ারম্যান কেএম আরিফুজ্জামান তুহিন, গত কয়েক মাস পূর্বে পরিবারটির অসহায়ত্বের কথা শুনে মানবিক সহায়তা নিয়ে তাদের বাড়িতে যান। সে সময় তাদের বসত ঘরের করুণ অবস্থা দেখে মানবিক দৃষ্টিকোণ থেকে একটি নতুন ঘর তৈরি করে দেওয়ার আশ্বাস প্রদান করেছিলেন তিনি। যে কথা-সেই কাজ, চেয়ারম্যান তুহিনের নিজস্ব অর্থায়নে ও সার্বিক সহযোগিতায় ইতিমধ্যে তাদের বসতভিটার জায়গার উপর ১ লক্ষ ৫০ হাজার টাকা ব্যয়ে একটি নতুন পাকা ঘর তৈরি করে দেওয়া হয়েছে। এরই ধারাবাহিকতায় ১৫ জুলাই সোমবার সকালে আনুষ্ঠানিকভাবে নতুন ঘরটির ফিতা কেটে প্রতিবন্ধী মা-ছেলের সুখে শান্তিতে থাকার জন্য উক্ত ঘরটি তাদের হাতে হস্তান্তর করেছেন চেয়ারম্যান তুহিন। এদিকে চেয়ারম্যান তুহিন এ ধরনের মানবিক কাজ ধারাবাহিকভাবে করার মাধ্যমে ইতিমধ্যে নিজ উপজেলা সহ দেশের বিভিন্ন অঞ্চলের মানুষের কাছে একজন মানবিক মানুষ হিসেবে পরিচিত লাভ করেছেন।

এ বিষয়ে চেয়ারম্যান তুহিন জানান, আল্লাহ পাক আমাকে যতদিন বাচিয়ে রাখেন প্রতিবন্ধী সহ মানব কল্যানে নিজেকে বিলিয়ে দিতে চাই।

উল্লেখ্য, নিজ অর্থায়নে দাতব্য প্রতিষ্ঠান কাগুজী প্রতিবন্ধী কল্যান ট্রাস্ট পরিচালনা সহ পূর্বেও কয়েকজন প্রতিবন্ধীদের ঘর করে দিয়েছেন তিনি।

মন্তব্য

সর্বশেষপঠিত

এলাকার খবর

Developed By: Dotsilicon