শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪
 

মতিঝিল মডেল স্কুলের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে মাউশিতে অভিযোগ

জাহাঙ্গীর আলম পলক
প্রকাশ: ১৭ জুলাই ২০২৪

 শিক্ষা মন্ত্রণালয় থেকে প্রেষনে আসা ২৪ তম বিসিএস এর মতিঝিল মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ মাহফুজুর রহমানের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের দুর্নীতির চিত্র তুলে ধরে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবর ৩৭ পাতার সংযুক্তির একটি অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানা গেছে। অভিযোগকারী ব্যক্তি অভিযোগের তদন্তসহ ব্যবস্থা নেওয়ার অনুরোধ করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক প্রতিষ্ঠানের শিক্ষকদের সাথে কথা বলে জানা যায় বিগত দিনে অধ্যক্ষের বিভিন্ন অনিয়ম দুর্নীতি সত্যতা পাওয়া গেছে। নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষকরা বলেন, তার দুর্নীতি অতিমাত্রায় বেড়ে গেছে।

অনতি বিলম্বে এগুলো তদন্ত হওয়া প্রয়োজন আছে। কিছুদিন আগেও তিনি থানা শিক্ষা অফিসের মাধ্যমে সুসম্পর্ক তৈরী করে মতিঝিল থানায় শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান বাগিয়ে নিয়েছেন। আশ্চর্যজনক বিষয় হল, প্রেষনে আসা অর্থাৎ ডেপুটেশনে আসা কোন অধ্যক্ষ এই ধরনের পুরস্কার প্রাপ্ত নজির বিহীন।

এ ছাড়াও স্কুল এবং কলেজে শিক্ষকরা তার এই পুরস্কার হাস্যকর বলে মনে করেন কেননা তারা বলেন, তদন্তের মাধ্যমে চ্যালেঞ্জ করে আমরা বলতে পারি প্রতিষ্ঠানে একাডেমিক উন্নয়নসহ এমন কিছু করেননি যে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান পুরুস্কার প্রাপ্ত হবেন। তারাও আশা করেন তদন্তের মাধ্যমে অতি দ্রুত অধ্যক্ষকে অন্যত্র বদলি করা হোক।

অধ্যক্ষের এই সকল অনৈতিক কর্মকান্ড ও একাডেমিক ভুল সিদ্ধান্তের অদক্ষতার কারণে প্রতিষ্ঠানটির শিক্ষার্থী সংখ্যা দিন দিন কমে যাচ্ছে কেননা বিগত দিনের তুলনায় প্রতিষ্ঠানটিতে শিক্ষার্থীর সংখ্যা কমছে ।

তাছাড়া তার নেতৃত্বে এবং সমর্থনে শিক্ষা মন্ত্রণালয়ের দুর্নীতি গ্রস্থ অডিও ফাঁস হয়েছে যা প্রতিষ্ঠানসহ শিক্ষা মন্ত্রণালয়ের ভাবমূর্তি নষ্ট হয়েছে ।

মন্তব্য

সর্বশেষপঠিত

এলাকার খবর

Developed By: Dotsilicon