মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪
 

বন্যার্তদের সহায়তায় সেফটি ফান্ডের পুরো টাকা দিলেন বুটেক্স শিক্ষার্থীরা

ক্যাম্পাস
প্রকাশ: ২৬ আগস্ট ২০২৪

---
— বুটেক্স প্রতিনিধি 

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) ৪৪তম ব্যাচের শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে ভর্তির সময় জামানত হিসেবে রাখা সেফটি ফান্ডের মোট ৫ লাখ ১৪ হাজার টাকা ব্যয় করবেন বন্যার্তদের মাঝে। রবিবার (২৫ আগস্ট) ৪৪তম ব্যাচের শিক্ষার্থী প্রতিনিধি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের হাতে উক্ত অর্থ তুলে দেন। শিক্ষকবৃন্দ উক্ত অর্থ তাঁদের তত্ত্বাবধানে বন্যার্তদের জন্য ব্যয় করবেন।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ে ভর্তির সময় জামানত হিসেবে সেফটি ফান্ড হিসেবে জনপ্রতি এক হাজার টাকা করে জমা রাখা হয়। বিগত বছরগুলোতে সেই অর্থ দিয়ে শিক্ষার্থীদের শেষ বর্ষে র‍্যাগ ডে অনুষ্ঠান আয়োজন করে থাকে। এতে র‍্যাগ কমিটি গঠন করা হয়। র‍্যাগ কমিটিকে বিশ্ববিদ্যালয় পুরো টাকা দিলে তারা অনুষ্ঠান আয়োজন করেন। এবারের র‍্যাগ কমিটিতে ছিলেন শিক্ষার্থী মোস্তাহসিন খান, কৌশিক বাড়ৈ, অচিন্ত কুমার, বৃন্ত সাহা, রাহাত পারভেজ।

চলতি বছরে র‍্যাগ কমিটি গঠন করা হয় চলতি বছরের মে মাসে। র‍্যাগ অনুষ্ঠান আয়োজনের জন্য বিশ্ববিদ্যালয়ে আবেদন করলে অর্থ প্রদান করা হয়। ২৫ জুলাই আয়োজনটি শুরু হওয়ার জন্য সকল প্রস্তুতি সম্পন্ন হলেও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে দেশে পরিস্থিতির কারণে আয়োজনটি স্থগিত হয়। পরবর্তীতে কমিটির সিদ্ধান্তে পুরো টাকা ক্যাম্পাসে ফেরত দিতে চায়। আর এখন দেশে বন্যা শুরু হওয়ায় ব্যাচের শিক্ষার্থীদের সম্মতিক্রমে পুরো অর্থ বিশ্ববিদ্যালয়ে ফিরিয়ে না দিয়ে শিক্ষকদের মাধ্যমে বন্যার্তদের জন্য অনুদান প্রদানের উদ্দ্যোগ নেওয়া হয়।

র‍্যাগ কমিটির সদস্য শিক্ষার্থী মোস্তাহসিন খানের উদ্দ্যোগে অর্থ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের কাছে জমা দেওয়া হয়। এতে উক্ত ব্যাচের আরও কিছু শিক্ষার্থী উপস্থিত ছিলেন। শিক্ষার্থীদের উক্ত উদ্দ্যোগে শিক্ষকরা ভূয়সী প্রশংসা করেন।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon