মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪
 

রায়পুরে জমিজমা দখল ও মারধরের প্রতিবাদে মানববন্ধন

মাহবুবুর রহমান জিসান
প্রকাশ: ২ সেপ্টেম্বর ২০২৪

রায়পুর প্রাইম ব্যাংকের সামনে অনুষ্ঠিত মানববন্ধন। ছবি:যুগের কন্ঠস্বর

মাহবুবুর রহমান জিসান, লক্ষ্মীপুর 

লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার   ডাকাতিয়া নদী দখল, জমি দখল, চাঁদাবাজি, নৈরাজ্য বন্ধের প্রতিবাদে ডাক দেয় জনতা।



সোমবার (২ সেপ্টেম্বর) বেলা ১১ থেকে ঘণ্টাব্যাপী রায়পুর থানার সামনে মানববন্ধনে সোনাপুর ইউনিয়নের বাসা বাড়ি এলাকায় আদালতের নিষ্পত্তি হওয়া একটি জায়গা দলীয় প্রভাব বিস্তার করে জবরদখল ও মারধরের অভিযোগ এনে বক্তব্য প্রদান করেন ভুক্তভোগী এক  নারী।



এছাড়াও রায়পুর সরকারি হাসপাতালে ডাক্তার ও নার্সদের চরম সংকটসহ নানা অনিয়ম চলছে। দখলদারিত্বের রাজনীতির পরিণতি ভালো হবে না বলে মন্তব্য করেছেন লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা বৈষম্য বিরোধী  সমন্বয় পরিষদের হাসান আল মেহেদি এ মন্তব্য করেন।



ছাত্রনেতারা আরও বলেন, রায়পুরে চাঁদাবাজি আর দখলদারত্বের রাজনীতির যে পুনর্বাসন হচ্ছে এর পরিণতি ভালো হবে না। জনমনে ক্ষোভের জন্ম দিয়ে কোনো রক্ষা হবে না।


গত ৫ আগস্ট ছাত্র-জনতার অভ্যুত্থানে আওয়ামী লীগ সরকারের পতনের পর দেশের বিভিন্ন স্থানে বিভিন্ন লোকজনের বাড়িঘর, ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা-ভাঙচুর করেছে বলে অভিযোগ ওঠে। ডাকাতিয়া নদীর দুপাশ, মাছঘাট, সড়কে চাঁদাবাজি, অন্যের এবং চরের জমি দখলের ঘটনা শুরু হয়েছে।




এদিকে স্বেচ্ছাসেবক দলের সভাপতি শাহরিয়ার ফয়সাল বলেছেন, চাঁদাবাজদের সঙ্গে বিএনপির কোনো সম্পর্ক নেই। আপনাদের এলাকায় কেউ যদি বিএনপির নাম ভাঙিয়ে চাঁদাবাজি করতে আসে, তবে তাকে ধরে পুলিশের হাতে তুলে দেবেন। আজকে বিভিন্ন পত্রপত্রিকায় বিএনপির ভাবমূর্তি নষ্ট হওয়ার মতো খবর প্রকাশিত হচ্ছে। এসব কর্মকাণ্ডের সঙ্গে বিএনপির সম্পর্ক নেই।

এ সময় মানববন্ধনে অংশগ্রহণ করেন ছাত্রনেতা হাসান আল মেহেদী, হোসাইন মোহাম্মদ আনোয়ার, মাসুদ বাগানী, জালাল আহমেদ রুমি ও নাসির আল ইমরান প্রমুখ।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon