মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪
 

ডেঙ্গু প্রতিরোধে সরকারকে আরও সক্রিয় থাকা উচিত ছিল : আমিনুল হক

অনলাইন ডেস্ক
প্রকাশ: ২১ অক্টোবর ২০২৪

 ---

নিজস্ব প্রতিবেদক:
ডেঙ্গু প্রতিরোধে অন্তবর্তীকালীন সরকারকে আরও সক্রিয় ভূমিকায় থাকা উচিত ছিল বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির ক্রীড়া বিষয়ক সম্পাদক ঢাকা মহানগর উত্তর বিএনপির সদ্য সাবেক সদস্য সচিব আমিনুল হক।
তিনি বলেছেন,ডেঙ্গু প্রতিরোধ কিংবা দেশের যেকোন দূর্যোগ কালীন কঠিন সময়ে সরকারকেই দ্রুততার সঙ্গে কার্যকর ভূমিকা রাখতে হয়; কিন্তু বাস্তবিক অর্থে আমরা তাদের কাছ থেকে জনগণের চাহিদা পূরণে আশানুরূপ ভূমিকা দেখিনি,সরকারের সক্রিয় ভূমিকা  থাকলে এতো মৃত্যু-এতো প্রাণহানী ঘটতো না।
বিএনপি গণভিত্তিক একটি রাজনৈতিক  দল উল্লেখ করে বিএনপি নেতা আমিনুল হক বলেন,বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের নির্দেশে দলের সামর্থ্য অনুযায়ী আমরা ডেঙ্গু প্রতিরোধে শুরু থেকে কাজ করে যাচ্ছি।ডেঙ্গুর প্রকোপ না কমা পর্যন্ত  জনসচেতনতায় লিফলেট বিতরণ, রক্তদান কর্মসূচি ও সেবামূলক সকল  কার্যক্রম আমাদের অব্যাহত রয়েছে।
সোমবার বিকেলে  রাজধানীর পল্লবীর ৩ নম্বর ওয়ার্ডের পুরো এলাকাজুড়ে বিএনপির উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে গণসচেতনতামূলক লিফলেট বিতরণকালে আমিনুল হক  এসব কথা বলেন।
লিফলেট বিতরণকালে স্থানীয় বাসিন্দা ও ভাড়াটিয়া বাসিন্দাদের ডেঙ্গুর বাহক এডিস মশা প্রতিরোধসহ ডেঙ্গু হলে করনীয় বিষয় সম্পর্কে সতর্ক করা হয়।পাশাপাশি এডিস মশা প্রতিরোধে পুরো এলাকায় থাকা খাল ও ড্রেন এবং নিজ বাসাবাড়ি পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার পরামর্শ দেন বিএনপি নেতা আমিনুল হক।
বিএনপির কেন্দ্রীয় এই নেতা বলেন, স্বৈরাচার ফ্যাসিষ্ট শেখ হাসিনার আমলে মশক নিধনে ডেঙ্গু প্রতিরোধে যেসব  কীটনাশকগুলো ব্যবহার করা হয়েছে,
তা ছিল অতি নিম্ন মানের। ঐ ঔষধের গুণগত মান ঠিক ছিল না,অন্তবর্তী কালীন সরকারকে আওয়ামী সরকারের আমলের ভেজাল ঔষধের গুণগত মান পরীক্ষা নিরিক্ষার পর এলাকার পাড়া মহল্লায় স্পে( ছিটানো) করা উচিত ছিল বলে তিনি যোগ করেন। কারন ভেজাল ঔষধ ছিটানোর ফলে নগরবাসী মশার উপদ্রব থেকে রক্ষা পায়নি।
এ সময় তার সঙ্গে ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সাবেক সদস্য মাহাবুব আলম মন্টু,স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব মহসিন সিদ্দিকী রনী,সাবেক কাউন্সিলর সাজ্জাদ হোসেন,পল্লবী থানা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক কামাল হুসাইন খান,সিনিয়র যুগ্ম আহবায়ক আশরাফ আলী গাজী,আনিছুর রহমান,মোতালেব হোসেন হাওলাদার,বিএনপি নেতা হাজী তৈয়ব,রুপনগর থানা বিএনপির আহবায়ক জহিরুল হক,সিনিয়র যুগ্ম আহবায়ক ইন্জিঃ মজিবুল হক,যুগ্ম আহবায়ক শেখ হাবিবুর রহমান হাবিব, অলিউল হাসানাত তুহিন,খায়রুল আলম নয়ন,যুবদল পল্লবী থানার সভাপতি হাজী নূর সালাম,সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া,৩ নম্বর ওয়ার্ড বিএনপি সভাপতি নজরুল ইসলাম নজু, রুপনগর থানা যুবদলের সাধারণ সম্পাদক হাদিউল ইসলাম রাজীব,রুপনগর থানা ছাত্রদলের সভাপতি মনিরুজ্জামান রনি,পল্লবী থানা ছাত্রদলের সভাপতি জুয়েল খন্দকার, পল্লবী থানা মহিলাদল সভাপতি লাকী রহমান সাধারণ সম্পাদক সৈয়দা দিলারা পলি প্রমুখ।
দুপুরে রুপনগর ‘ট’ ব্লকে ইসলামিয়া স্কুলের সামনে রুপনগর থানা কৃষকদলের আহবায়ক মাষ্টার আবদুল ওয়াদুদ ভূঁইয়ার সভাপতিত্বে সদস্য সচিব সুমন হোসেন গাজীর সঞ্চালনায় থানা কৃষক দলের উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন  আমিনুল হক।

মন্তব্য

সর্বশেষপঠিত

এলাকার খবর

Developed By: Dotsilicon