বুধবার, ২৩ অক্টোবর ২০২৪
 

আমতলীতে ছাত্রদলের মিছিলে পেট্রল বোমা বিস্ফোরণ, আহত ১

অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৩ অক্টোবর ২০২৪

---
আমতলী (বরগুনা) প্রতিনিধি

বরগুনার আমতলীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিলে পেট্রল বোমা বিস্ফোরণের অভিযোগ পাওয়া গেছে। ওই ঘটনায় ছাত্রদলের একজন কর্মী আহত হয়েছে।

জানা গেছে, মঙ্গলবার রাত পৌনে ৯টার দিকে উপজেলা সড়কে সাবেক এমপিএ মরহুম মফিজ উদ্দিন তালুকদারের বাড়ির সামনে ওই ঘটনা ঘটে।
উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মো. সোয়েব ইসলাম হেলাল অভিযোগ করে বলেন, ছাত্রদলের বিক্ষোভ মিছিল বানচাল করতেই ছাত্রলীগের সন্ত্রাসীরা পরিকল্পিতভাবে আমাদের মিছিলে ওই বোমা হামলার ঘটনা ঘটিয়েছে।
জানা গেছে, ক্ষমতাচ্যুত আওয়ামী লীগের ষড়যন্ত্র ও রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগের দাবিতে আমতলী উপজেলা ছাত্রদলের আয়োজনে দলের নেতাকর্মীরা রাতে সরকারি কলেজের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি উপজেলা সড়কের সাবেক এমপিএ মরহুম মফিজ উদ্দিন তালুকদারের বাড়ির সামনে আসা মাত্রই সড়কের পাশ থেকে ৭ থেকে ৮ জন মুখোশধারী ছাত্রলীগের সন্ত্রাসীরা পেট্রল বোমার বিস্ফোরণ ঘটায় বলে দাবি করেন উপজেলা ছাত্রদলের আহবায়ক মো. সোয়েব ইসলাম হেলাল।
ওই সময় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। মুহূর্তের মধ্যেই দোকান-পাট বন্ধ হয়ে যায়।
ছাত্রদল নেতাকর্মীদের ধাওয়ায় মুখোশধারীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। এতে বায়েজিদ নামে ছাত্রদলের এক কর্মী আহত হয়েছে। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।
খবর পেয়ে আমতলী থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে একটি ব্যাগে আটটি পেট্রল বোমা উদ্ধার করেছে বলে আমতলী থানা পুলিশ নিশ্চিত করেছে।
উপজেলা ছাত্রদলের সদস্য সচিব ইমরান খান বলেন, আওয়ামী লীগের ষড়যন্ত্র ও রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগের দাবিতে আমরা মঙ্গলবার রাতে একটি বিক্ষোভ মিছিল বের করি। মিছিলটি উপজেলা সড়কের মফিজ উদ্দিন তালুকদারের বাড়ির সামনে দিয়ে অতিক্রম করার সময় মুখোশধারী ৭-৮ জন ছাত্রলীগের সন্ত্রাসী মিছিলের পেছনে পেট্রল বোমা নিক্ষেপ করে। এতে আমাদের এক সদস্য আহত হয়। পরে আমরা ধাওয়া করলে তারা পালিয়ে যায়।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. মো. মনিরুজ্জমান খাঁন বলেন, আহত একজনকে যথাযথ চিকিৎসা দিয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
উপজেলা ছাত্রলীগের সভাপতি মতিন খান মোবাইল ফোনে অভিযোগ অস্বীকার করে বলেন, আমাদেরকে হয়রানি ও মিথ্যা মামলা দায়ের করার জন্য পরিকল্পিতভাবে ছাত্রদলের নেতাকর্মীরা বোমা হামলার নাটক সাজিয়ে আমাদের ওপর দায় চাপাচ্ছেন।
আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুল ইসলাম বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থল থেকে ব্যাগে ভর্তি পেট্রল বোমা উদ্ধার করা হয়েছে। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
সহকারী পুলিশ সুপার এসএসপি (আমতলী-তালতলী সার্কেল) মো. রুহুল আমিন মোবাইল ফোনে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে বোতলের ভাঙা অংশ দেখতে পেয়েছি। ব্যাগে ভর্তি পেট্রল বোমা উদ্ধার করে জব্দ করা হয়েছে। তদন্ত চলছে।

মন্তব্য

সর্বশেষপঠিত

এলাকার খবর

Developed By: Dotsilicon