বুধবার, ২৩ অক্টোবর ২০২৪
 

সারাদেশে ডেঙ্গুতে আরো ৭ মৃত্যু, হাসপাতালে ভর্তি ১১৩৯

অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৩ অক্টোবর ২০২৪

---
ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গতকাল মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সাতজনের মৃত্যু হয়েছে। এই সময়ে হাসপাতালে ভর্তি হয়েছে এক হাজার ১৩৯ জন ডেঙ্গুতে আক্রান্ত রোগী। স্বাস্থ্য অধিদপ্তর এমন তথ্য দিয়েছে।
গতকাল মঙ্গলবার ভর্তি রোগীদের নিয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ৫২ হাজার ৫৮।
এটি এক বছরে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যার দিক থেকে চতুর্থ সর্বোচ্চ। এর আগে ২০২৩ সালে তিন লাখ ২১ হাজার ১৭৯ জন, ২০১৯ সালে এক লাখ এক হাজার ৩৫৪ জন এবং ২০২২ সালে ৬২ হাজার ৩৮২ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছিল।
ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গতকাল পর্যন্ত এ বছর প্রাণ গেছে ২৫৭ জনের। এক বছরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যুর এ সংখ্যা তৃতীয় সর্বোচ্চ।
২০২৩ সালে এক হাজার ৭০৫ জন, ২০২২ সালে ২৮১ জন ও ২০১৯ সালে ১৭৯ জনের মৃত্যু হয়েছে ডেঙ্গুতে।
গত এক দিনে ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকার হাসপাতালে দুজন ও দক্ষিণ সিটিতে একজনের মৃত্যু হয় ডেঙ্গুতে। এ ছাড়া ঢাকা বিভাগে একজন, খুলনায় দুজন ও বরিশালে বিভাগে একজন করে মারা গেছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত এক দিনে নতুন রোগীদের মধ্যে ঢাকার দুই সিটি করপোরেশন এলাকায় ৪০৯ জন, ঢাকা বিভাগে ২৫৫ জন, চট্টগ্রামে ১৭৭ জন, খুলনায় ১২১ জন, বরিশালে ৮৮ জন, ময়মনসিংহে ৩৯ জন, রাজশাহী বিভাগে ৩০ জন, রংপুর বিভাগে ১৬ জন এবং সিলেট বিভাগে চারজন হাসপাতালে ভর্তি হয়েছে।
বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছে তিন হাজার ৮৩৮ রোগী। তাদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি এক হাজার ৮২৯ জন; আর দুই হাজার ৯ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি।

এ বছর মোট ভর্তি রোগীর মধ্যে ৩০ হাজার ২৬ জন ঢাকার বাইরের রোগী। ঢাকার দুই মহানগর এলাকার হাসপাতালে ভর্তি হয়েছে ২২ হাজার ৩২ জন।

মন্তব্য

সর্বশেষপঠিত

এলাকার খবর

Developed By: Dotsilicon