বুধবার, ২৩ অক্টোবর ২০২৪
 

রিমান্ড ও জামিন না’মঞ্জুর, কারাগারে সাত বারের সাবেক এমপি দবিরুল

অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৩ অক্টোবর ২০২৪

---

মোঃ মিনহাজ আলম, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

চাঁদাবাজি, ভুমিদখল, হত্যা চেস্টা মামলার আসামী ঠাকুরগাঁও-২ আসনের সাবেক সাত বারের এমপি দবিরুল ইসলামের জামিন না’মঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

আজ বুধবার (২৩ অক্টোবর) সকালে সাবেক এমপি দবিরুল ইসলামকে জুডিশিয়াল মেজিস্ট্রেট আদালতে তোলা হলে এ রায় দেন বিচারক রাজীব কুমার রায়।

মামলার অভিযোগ থেকে জানা গেছে, ঠাকুরগাঁও-২ আসনের বালিয়াডাঙ্গী উপজেলায় বেশ কয়েকজনের কাছে প্রায় ৭১ একর জমি ক্রয় করে হাবিবুল ইসলাম বাবলু নামে এক ব্যবসায়ী।

পরে ওই জমিতে পতিষ্ঠানের কাজ করতে গেলে সাবেক এমপির নেতৃত্বে তার লোকজন বাঁধা দেয়। এক পর্যায়ে ৫০ একরের বেশি জমি দখল করে নেয় দবিরুল ইসলাম ও তার ছেলে মাজহারুল ইসলাম সুজন। পরবর্তিতে জমি উদ্ধারে ওই ব্যবসায়ীর কাছে দশ কোটি টাকা চাঁদা দাবি করে তারা। টাকা না দিলে প্রাণ নাশের হুমকিও দেয় সাবেক এমপি দবিরুলসহ তার লোকজন।

এ অবস্থায় উপায় না পেয়ে সাবেক এমপি দবিরুল ইসলাম, ও তার ছেলে সাবেক এমপি মাজহারুল ইসলাম সুজনসহ ২৮ জনের নাম উল্লেখ্যসহ আরো ২০ জনের বিরুদ্ধে আদালতে মামলা করেন হাবিবুল ইসলাম বাবলু।

পরে আদালতের নির্দেশে বালিয়াডাঙ্গী থানায় গত (১১ সেপ্টেম্বর) মামলাটি রুজু করা হয়।

এ মামলায় আজ বুধবার সকালে জুডিশিয়াল মেজিস্ট্রেট আদালতে তোলা হলে রিমান্ড ও জামিন না’মঞ্জুর করে জেল গেটে জিঙ্গাসাবাদের নির্দেশ দেন বিচারক।

মামলার বাদি হাবিবুল ইসলাম বাবলু জানান, রিমান্ড নিলেই সব স্বীকার করতো। যেহেতু রিমান্ড মঞ্জুর হয়নি। তাই ন্যায় বিচারের জন্য প্রয়োজনে উচ্চ আদালতে যাওয়া হবে।

এসময় বাদি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট জয়নাল আবেদিন জানান, হত্যা মামলার আসামী হিসেবে ঠাকুরগাঁও-২ আসনের সাবেক এমপি দবিরুল ইসলামকে তোলা হয় আদালতে । আজ রিমান্ডের শুনানী ছিল। রিমান্ড ও জামিন না মঞ্জুর করে কারাগারের প্রেরণের নির্দেশ দেন আদালত

মন্তব্য

সর্বশেষপঠিত

এলাকার খবর

Developed By: Dotsilicon