বুধবার, ২৩ অক্টোবর ২০২৪
 

ঠাকুরগাঁওয়ে বিনামূল্যে এইচপিভি টিকা পাবে ৭০ হাজার কিশোরী

অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৩ অক্টোবর ২০২৪

---
মোঃ মিনহাজ আলম, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ
জরায়ুমুখে ক্যান্সার প্রতিরোধে ঠাকুরগাঁওয়ে ৭০ হাজার ২৫০ জন কিশোরীকে বিনামূল্যে দেওয়া হবে হিউম্যান প্যাপিলোমা ভাইরাস (এইচপিভি) টিকা।

বুধবার (২৩ অক্টোবর) ঠাকুরগাঁও প্রেসক্লাবের সম্মেলন কক্ষে আয়োজিত সাংবাদিক ওরিয়েন্টেশনে এই তথ্য জানানো হয়। ।

এ সময় এইচপিভি টিকাদান ক্যাম্পেইনের গুরুত্ব তুলে ধরে মেডিকেল অফিসার ডাঃ মোঃ ইফতেখায়রুল ইসলাম বলেন, জরায়ুমুখে ক্যান্সার প্রতিরোধে জাতীয় হিউম্যান প্যাপিলোমা ভাইরাস (এইচপিভি) টিকাদান ক্যাম্পেইন উপলক্ষে মাসব্যাপি  প্রাথমিকভাবে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ৫ম থেকে ৯ম শ্রেনীতে অধ্যায়নরত ৬৮ হাজার ৫৪৮জন ছাত্রীদের ২৪ অক্টোবর থেকে ৬ নভেম্বর ১০ দিন এবং ১০ থেকে ১৪ বছর বয়সী শিক্ষা প্রতিষ্ঠান বহির্ভূত ১ হাজার ৭০২ জন কিশোরীকে ৭ নভেম্বর থেকে ২৪ নভেম্বর পর্যন্ত আটদিন বিনামূল্যে এ টিকা দেওয়া হবে।

তিনি আরো বলেন, এই ক্যাম্পেইন থেকে টিকা পেতে ওয়েবসাইটে নিবন্ধন করতে হবে। এছাড়াও নিবন্ধনে ব্যর্থ শিক্ষার্থীরা জন্মনিবন্ধনের সনদ নিয়ে টিকা কেন্দ্রে গিয়ে তাৎক্ষণিকভাবে টিকা নিতে পারবেন।

সাংবাদিক ওরিয়েন্টেশনে উপস্থিত ছিলেন , মেডিকেল অফিসার ডাঃ মোঃ ইফতেখায়রুল ইসলাম, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি লুৎফর রহমান মিঠু, সাধারণ সম্পাদক ফিরোজ আমিন সরকার সহ জেলায় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

মন্তব্য

সর্বশেষপঠিত

এলাকার খবর

Developed By: Dotsilicon