বুধবার, ২৩ অক্টোবর ২০২৪
 

ঢাকা কলেজের ইতিহাস বিভাগের নবীন বরণ

অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৩ অক্টোবর ২০২৪

 ---

মেহেদী হাসান, ঢাকা কলেজ
ঢাকা বিশ্ববিদ্যালয়ের নির্দেশনা অনুযায়ী ২০২৩-২৪ শিক্ষা বর্ষের সম্মান প্রথম বর্ষের ক্লাস ২০ অক্টোবর’২৪ শুরু হলেও ঐতিহ্যবাহী ঢাকা কলেজে বিভাগ ভিত্তিক নবীন বরণ অনুষ্ঠিত হচ্ছে।
আজ ২৩ অক্টোবর’২৪ রোজ বুধবার, ঢাকা কলেজের ইতিহাস বিভাগ সেজেছে নবীনদের বরণ করে নেওয়ার জন্য। অনুষ্ঠিত হয়েছে নবীন বরণ অনুষ্ঠান। প্রথমেই কোরআন তেলাওয়াত, গীতা পাঠ ও স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়। এ সময় অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা কলেজের সুযোগ্য অধ্যক্ষ অধ্যাপক এ. কে. এম. ইলিয়াস। নবীনদের উদ্দেশ্যে অধ্যক্ষ স্যার বলেন, তোমাদের উজ্জ্বল ভবিষ্যৎ উক্ত ক্যাম্পাস ও তার নিজ বিভাগে সুন্দর ভাবে ফুটে উঠবে। তাদেরকে দেশ ও মানবতার প্রতি ভালোবাসার আহবান জানিয়েছেন। তিনি আরো বলেন, ২৪ এর গণ আন্দোলনে যারা জীবন দিয়েছিল তাদের প্রতি শ্রদ্ধা ও সম্মান এবং যারা আহত হয়েছে তাদের সুস্বাস্থ্য কামনা করছি। ’২৪ এর আন্দোলনকে মাথায় রেখে সবাই উজ্জীবিত চেতনাকে ধরে রাখতে পারবে-এই আশা ব্যক্ত করেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক কাজী খোরশেদ তালাত বানু। বিভাগীয় প্রধান নবীনদের উদ্দেশ্যে বলেন, তোমরা আমাদের সন্তান। সন্তানের মতনই লেখাপড়া করবে। তোমাদের যা কিছু প্রয়োজন আমাদের কাছে আবদার করবে, আমরা পূরণ করব। তিনি আরো বলেন ২৪শের আন্দোলনকে উজ্জীবিত করে তোমরা যেন তোমাদের পড়ালেখার প্রতি আকৃষ্ট হও এটাই আমাদের প্রত্যাশা। পরিশেষে, তিনি সকলের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন। এবং ২৪ এর আন্দোলনে যারা নিহত হয়েছে তাদের আত্মার মাগফেরাত কামনা করেন।
অনুষ্ঠানটির সঞ্চালনা করেন ইতিহাস বিভাগের প্রভাষক নিলুফার ইয়াসমিন। এ সময় উপস্থিত ছিলেন অধ্যপক ড. মো. আব্দুল কুদ্দুস সিকদার, অধ্যাপক সালমা আক্তার, অধ্যাপক জাহিদা সুলতানা, সহযোগী  অধ্যাপক আরফিনা আজিজুননাহার, সহযোগী  অধ্যাপক মো. তৌহিদুর রহমান, সহকারী অধ্যাপক সুস্মিতা তালুকদার প্রীতি প্রমূখ।
বিভাগের সিনিয়র-জুনিয়র সকল শিক্ষার্থীর অংশগ্রহণে একটি আনন্দঘন, উপভোগ্য অনুষ্ঠানে পরিণত হয় আজকের নবীন বরণ। শুভকামনা ২০২৩-২৪ শিক্ষা বর্ষের সম্মান প্রথম বর্ষের নবীনদের জন্য ।

মন্তব্য

সর্বশেষপঠিত

এলাকার খবর

Developed By: Dotsilicon